অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যের জের, গ্রেফতার বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গা

95

মহানগর ডেস্ক: শুক্রবার দিল্লির বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গাকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে যে উস্কানিমূলক বিবৃতি দেওয়া, সাম্প্রদায়িকতা প্রচার এবং হুমকি দেওয়ার অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করেছে পঞ্জাব পুলিশ।

একটি ভিডিওতে দিল্লি বিজেপির মুখপাত্র নবীন কুমার দাবি করেছেন যে প্রায় ৫০ জন পুলিশ সকাল সাড়ে আটটার দিকে গেরুয়া শিবিরের নেতার দিল্লির বাড়িতে ঢুকে তাঁকে গ্রেফতার করে।

আরেকদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে আক্রমণ করেছেন এবং রাজনৈতিক প্রতিপক্ষকে লক্ষ্য করার জন্য পঞ্জাব পুলিশকে অপব্যবহার করার অভিযোগ করেছেন।

অন্যদিকে পঞ্জাব পুলিশের দাবি যে এর আগে পাঁচ বার নোটিশ পাঠানো হলেও তদন্তে কোনওরকম সহযোগিতা করেননি তাজিন্দর পাল সিং বাগ্গা। তবে জানা গিয়েছে যে আজই তাঁকে পঞ্জাবের একটি আদালতে তোলা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, ‘ দ্য কাশ্মীর ফাইলস ‘ নিয়ে মন্তব্য করার পর থেকেই বিজেপির দিক থেকে একের পর এক নিশানায় বিদ্ধ করা হয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। সেই সময়ই আপ সুপ্রিমোর বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল গেরুয়া শিবিরের যুব মোর্চার জাতীয় সম্পাদক তাজিন্দর পাল সিং বাগ্গার বিরুদ্ধে।

পঞ্জাবের মোহালিতে সাইবার-ক্রাইম পুলিশের কাছে বিজেপি নেতার বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন আম আদমি পার্টির নেতা ডা: সানি সিং। অভিযোগকারীর অভিযোগ যে তাজিন্দর পাল সিং বাগ্গা উস্কানিমূলক বিবৃতি দিয়েছিলেন, গুজব ছড়িয়েছিলেন এবং ধর্মীয় ও সাম্প্রদায়িক শত্রুতা তৈরির চেষ্টা করেছিলেন। এমনকি গত ৩০ মার্চ প্রতিবাদের সময় তিনি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে হুমকি দিয়েছিলেন বলেও অভিযোগ। অভিযোগকারী পুলিশের কাছে বিজেপি নেতার বিবৃতি এবং ভিডিও ক্লিপও জমা দিয়েছিলেন।