বেলাগাম করোনা সংক্রমণ, ছ’দিনের সম্পূর্ণ লকডাউন ঘোষণা কেজরিওয়াল সরকারের

9
news national

মহানগর ডেস্ক:  দেশে করোনা সংক্রমণ ঊর্ধ্বগামী। পর পর দুই দিন দেশে দৈনিক করোনা সংক্রমণ আড়াই লক্ষ ছাড়াল। দেশের পাশাপাশি দিল্লিতে করোনা সংক্রমণ বাড়ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করল দিল্লির কেজরিওয়াল সরকার।  সোমবার রাত ১০টা থেকে পরের সোমবার ভোর পাঁচটা পর্যন্ত দিল্লিতে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, আমরা যদি এখনই লকডাউন ঘোষণা না করি, সেক্ষেত্রে বড়সড় বিপর্যয় ঘটতে পারে। আপনাদের খেয়াল রাখা সরকারের দায়িত্ব। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এই ধরনের কঠোর সিদ্ধান্ত নিতে আমরা বাধ্য হচ্ছি। এই ছয়দিনের লকডাউন আমাদের করোনা রোগীদের আরও শয্যা ও চিকিৎসার অন্যান্য সামগ্রী জোড়ায় করতে সুবিধা হবে।  দিল্লিতে করোনা সংক্রমণ বাড়ার পাশাপাশি হাসপাতালগুলোতে শয্যা প্রায় শেষ। পাশাপাশি অক্সিজেনের ঘাটতি দেখা যাচ্ছে। কেজরিওয়াল জানিয়েছেন, বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালে ইতিমধ্যে অক্সিজেন শেষ হয়ে গিয়েছে।  কেজরিওয়াল জানিয়েছেন, এই ধরনের কথা আপনাদের ভয় দেখানোর জন্য বলছি না। তবে দিল্লির স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে।  সমস্ত কিছুর সীমা থাকে।

দিল্লির লকডাউনে শুধু জরুরি পরিষেবা চালু থাকবে। সমস্ত বেসরকারি সংস্থার কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়েছে দিল্লি সরকার। মুদিখানা দোকান ও খাবার দোকান খোলা থাকবে। সংবাদপত্র পাওয়া যাবে বলে দিল্লি সরকারের তরফে জানানো হয়েছে। এটিএম, বিমার অফিস খোলা থাকবে বলে জানানো হয়েছে।

রবিবার দিল্লিতে ব্যাপক পরিমাণে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। দিল্লিতে রবিবার ২৫,৪৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দিল্লিতে করোনা পজিটিভের হার ৩০ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। দিল্লিতে রবিবার করোনায় ১৬৭ জনের মৃত্যু হয়েছে।