‘দিল্লি একদিন বাংলার হাতের মুঠোয় আসবেই’, ফের রাজধানী দখলের বার্তা মমতার

63

মহানগর ডেস্ক: তৃতীয়বার বাংলা দখলের পর থেকেই পাখির চোখ দিল্লির দিকে। আর তার জন্যই বাংলা বাদ দিয়েই পার্শ্ববর্তী বিভিন্ন রাজ্যে দল চালু করেছে তৃণমূল। পশ্চিমের সমুদ্র উপকূলবর্তী রাজ্য থেকে শুরু করে ত্রিপুরা, মেঘালয় সমস্ত ক্ষেত্রে দল প্রতিষ্ঠা করেছে তৃণমূল। তৃণমূলকে দেখে অন্যান্য দলে ভাঙন ধরেছে। এই দলে যোগদান করতে শুরু করেছেন বিভিন্ন নেতা-নেত্রীরা। এমন পরিস্থিতিতে এদিন মেদিনীপুর কলেজের ময়দান থেকে দিল্লি জয়ের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, সকলকে একত্রিত হয়ে কাজ করতে। একসঙ্গে কাজ করলে একদিন আমাদের দিল্লি জয় হবেই।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “দলের কর্মীরাই আসল সম্পদ। সকলকে মিলে একসঙ্গে কাজ করতে হবে। আমরা একত্রিত হলে দিল্লি একদিন বাংলার হাতের মুঠোয় আসবেই, এটা আমার বিশ্বাস। তৃণমূল কংগ্রেস এই দলটা আমার সৃষ্টি। আমার সৃষ্টি কখনও বৃথা যাবে না। আমরা সারা দেশকে পথ দেখাই। একদিন দিল্লিতে থেকে আমরা সারা দেশকে পথ দেখাব। আগামী দিনে ভারতবর্ষ জয় করব। দলের সবাইকে একসঙ্গে মিলে কাজ করতে হবে। আমি নই, আমরা হয়ে লড়াই করতে হবে আমাদের।”

মুখ্যমন্ত্রী এদিন দলের নেতাদের উদ্দেশ্যেও কড়া বার্তা দেন। বলেন, সবসময় মানুষের কথা চিন্তা-ভাবনা করতে হবে। আমি নয়, আমরাতে কথাবার্তা বলতে হবে। দলে থেকে দলের জন্য কাজ করতে হবে, নিজের একার স্বার্থের কথা ভাবলে চলবে না, মানুষের কথা ভেবে সকলের জন্য কাজ করতে হবে।

এছাড়াও এদিন মুখ্যমন্ত্রী জানান, তিনি আগামী আগস্ট মাসে আবারও মেদিনীপুর সফরে যাবেন। ৯ আগস্ট তিনি মিটিং করবেন মেদিনীপুর জেলায়।