‘প্রধানমন্ত্রীর পদকে ‘ছোটো’ করছেন মোদি’, কেন্দ্রের বিরুদ্ধে বিস্ময়কর অভিযোগ রাজ্যের

8

মহানগর ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ফের অভিযোগ তুলল পশ্চিমবঙ্গ সরকার। শুক্রবার প্রধানমন্ত্রীর সভায় ডাকা হয়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এমনই অভিযোগ ফের তুলল রাজ্য। এর আগে একাধিকবার প্রধানমন্ত্রী ও অন্যান্য মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেও সেখানে দেখা যায়নি মুখ্যমন্ত্রীকে। বেশিরভাগ ক্ষেত্রেই মমতা অভিযোগ করে বলেছিলেন যে তাঁকে ডাকা হয়নি কেন্দ্রের পক্ষ থেকে।

শুক্রবার একটি লাইভে প্রধানমন্ত্রী আলোচনা করেছেন করোনা পরিস্থিতি নিয়ে। এছাড়াও এদিনের এই বৈঠকে বাংলার কৃষকদের কিষান সম্মান নিধির প্রথম কিস্তি দেওয়ার কথাও উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিষান সম্মান নিধি প্রকল্প নিয়ে রাজ্য এবং কেন্দ্রের মধ্যেকার দ্বন্দ্ব নতুন কিছু নয়। গতকাল মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে তিনি বা তাঁর দল যদি লড়াই না করতেন তাহলে হয়তো বকেয়া অর্থ কোনওদিনই পেতেন না বাংলার চাষীরা। রাজনৈতিক মহলের একাংশ মনে করেছিলেন বাংলার কৃষকদের প্রথম কিস্তি প্রদানের দিন নরেন্দ্র মোদির সঙ্গে ভার্চুয়ালি থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

লাইভ শুরু হওয়ার পর দেখা যায় প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন অন্যান্য হেভিওয়েট ব্যক্তিত্বরা, নেই মমতা। এর কিছু পরেই টুইটারে নিজের ক্ষোভ প্রকাশ করেন ডেরেক ও’ব্রায়েন। মমতাকে আমন্ত্রণ জানানো হয়নি বলে অভিযোগ করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকেও। ডেরেক লিখেছেন নরেন্দ্র মোদি ক্রমেই খাটো করছেন মুখ্যমন্ত্রীর পদকে।