গোয়ার মানুষ অখুশি, যুবসমাজে চাকরির অভাব: ডেরেক

12

 

মহানগর ডেস্ক: আর কয়েক মাস বাকি গোয়ার নির্বাচন। তার আগেই কোমর বেঁধে নেমে পড়েছে তৃণমূল। এদিন তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, গোয়ার একটি গ্রন্থাগারে বেশকিছু যুবক-যুবতীর সঙ্গে কথা বলছেন তিনি। কথা বলছেন বর্তমানে গোয়ার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে। তাদের বার্তা দিচ্ছেন, এবার সুযোগটা তৃণমূলকে দিতে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যুবক-যুবতীদের ডেরেক বলছেন, ‘আমরা বাংলা জয়ের পর এবার গোয়ায় এসেছি। কারণ আমরা জানতে পেরেছি গোয়ার মানুষ খুবই অখুশি। তারা বিজেপি ও কংগ্রেসের ওপর অতুষ্ট হয়ে আছে।’ এছাড়াও তাঁকে দাবি করতে শোনা যায়, ‘আমরা দিদির কাছে আবেদন করেছিলাম। গোয়ার এমন একজন মহিলাকে প্রয়োজন, যিনি গোয়ার শাসন পদ্ধতিতে বদল আনতে পারেন। যাঁকে ২০ কোটি টাকা দিয়েও কেনা সম্ভব হবে না। গোয়ায় এমন একজনকে প্রয়োজন, যিনি যুবসমাজকে কাজ দিতে পারবেন।’

এরপরই ডেরেক ও’ব্রায়েনের গলায় শোনা গেল বিজেপি হাটাও স্লোগান। তিনি বলেন, ‘দিদির একটাই লক্ষ্য মোদী হঠাও দেশ বাঁচাও, বিজেপি হঠাও গোয়া বাঁচাও।’ এরপরই তিনি গোয়ার তরুণদের কাছ থেকে দিদিকে একবার সুযোগ দিতে অনুরোধ করেন। বলেন, এই গোয়া ৫০ বছর কংগ্রেসকে সুযোগ দিয়েছে। তারপর ২০ বছর বিজেপিকে সুযোগ দিয়েছে। কিন্তু তৃণমূলকে একবার মাত্র সুযোগ দিয়ে দেখুক, গোয়ার মানুষ। তাদের জন্য কতটা উন্নয়ন করবেন দিদি তা বলতে হবে না!

মূলত গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তৃণমূলে যোগদানের মধ্যে গিয়ে আরও বেশি করে আত্মপ্রকাশ করতে সক্ষম হয়েছে তৃণমূল। প্রাক্তন মুখ্যমন্ত্রীকেই হাতিয়ার করে এগোচ্ছে তৃণমূল।