Home Entertainment IIFI 2022: গোয়া চলচ্চিত্র উৎসব মাতাল ‘টনিক’! স্ক্রিনিং-এ উপস্থিত ছবির অভিনেতা-প্রযোজক দেব

IIFI 2022: গোয়া চলচ্চিত্র উৎসব মাতাল ‘টনিক’! স্ক্রিনিং-এ উপস্থিত ছবির অভিনেতা-প্রযোজক দেব

by Arpita Sardar

মহানগর ডেস্ক: ব্ল্যাক বোল্ড মেজাজে ৫৩ তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (IFFI 2022) দেখা গেল টলি অভিনেতা সাংসদ দেবকে (Dev)। তার কারণ ‘টনিক’ (Tonic)। টলিউডের দর্শকদের মধ্যে অভূতপূর্ব সাড়া ফেলা টনিক ঠাঁই পেয়েছে গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সেই বাংলা ছবির স্ক্রীনিং ছিল শনিবার। সেই কারণেই প্রযোজক-অভিনেতা হিসেবে ছবির পরিচালক অভিজিৎ সেন (Avijit Sen)কে নিয়ে সেখানে হাজির ছিলেন দেব।

২০২১ সালের ২৪ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পাওয়া প্রণব কুমার গুহ ও বেঙ্গল টকিজ প্রযোজিত টনিক (Tonic) দর্শকদের মধ্যে অভূতপূর্ব সাড়া ফেলে দেয়। ‘শীত-গ্রীষ্ম-বর্ষা, টনিকই ভরসা’- ছবির এই সংলাপ কার্যত ৮-৮০ বছরকে মজিয়ে রেখেছিল। এমনকি বড়দিনের বক্স অফিসও বেশ গরম করেছিল অভিজিৎ সেন পরিচালিত ছবিটি। পরাণ বন্দ্যোপাধ্যায় ও দেবের যুগলবন্দি দর্শকদের হৃদয় কেড়ে নেয়। এই ছবিতে দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্সও প্রযোজনায় অংশীদার ছিল। সেই ছবিই এবার গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র (53rd IIFI) উৎসবের দর্শকরা দেখার সুযোগ পেয়েছেন।

শনিবার বেলা সাড়ে বারোটা নাগাদ গোয়ার পানাজি ওরফে পানজিমে মাল্টিপ্লেক্সে এই সিনেমার স্ক্রিনিং ছিল। সেখানে নির্দিষ্ট সময় মতো গতানুগতিক ভাবে ব্ল্যাক স্যুট-বুট পরেই হাজির হয়েছিলেন অভিনেতা-প্রযোজক দেব সহ জিনস ও পাঞ্জাবিতে একেবারে বাঙালি পরিচালক রূপে অভিজিত সেন। শোনা গিয়েছে, উপস্থিত দর্শকদের নজর কেড়েছে ছবিটি। সেটি অত্যন্ত গর্বের বলে ট্যুইট বার্তা দেওয়া হয়েছে ‘বেঙ্গল টক’ এর ট্যুইটার হ্যান্ডেল থেকে।

পাশাপাশিই অরিন্দম শীল পরিচালিত ‘মহানন্দা‘(Mahananda) ছবিটিও এই গোয়া চলচ্চিত্র উৎসবের ইন্ডিয়ান প্যানোরমা বিভাগের সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে। এদিন সেই ছবির স্ক্রিনিংয়ের আগে পানজিম থেকে টিম-সহ ছবি আপলোড করেন পরিচালক শীল। সেখানে দেখা গেছে গার্গী রায়চৌধুরী, বিক্রম ঘোষদের পাশাপাশি বাংলাদেশি তারকা চঞ্চল চৌধুরী, নুসরত ফারিয়া।

You may also like