Cattle Smuggling : ইডি দফতরে হাজিরা দিলেন দেব, চলল ঘন্টাখানেক জিজ্ঞাসাবাদ

72

মহানগর ডেস্ক : গরু পাচার কাণ্ডে (Cattle Smuggling)নাম জড়িয়েছে একাধিক তৃণমূল নেতার। নাম জড়িয়েছে অভিনেতা তথা সাংসদ দেবের (Dev)। গত ফেব্রুয়ারি মাসে গরু পাচার কাণ্ডের জেরে সিবিআই দপ্তরে (CBI) হাজিরা দিয়েছিলেন অভিনেতা দেব। আর এবারে হাজিরা দিলেন তৃণমূলের এই নেতা।সবার অজান্তেই দিল্লিতে ইডি (Enforcement Directorate)দফতরে হাজিরা দিয়ে এসেছেন দেব। সূত্রের খবর, গত মঙ্গলবার ইডি দফতরে হাজিরা দিয়েছিলেন তিনি। প্রায় পাঁচ ঘণ্টা ধরে ইডি দফতরে ছিলেন তিনি। তাঁকে একের পর এক গুরুত্বপূর্ণ প্রশ্ন করা হয়েছে বলে জানা গিয়েছে। সব প্রশ্নের জবাবও দিয়েছেন তিনি। আপাতত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা খতিয়ে দেখছেন দেবের জবাবে কোনও অসঙ্গতি রয়েছে কি না। এই প্রথমবার ইডি দফতরে হাজিরা দিয়েছেন দেব। ভবিষ্যতে তাঁকে আবারও ডাকা হবে কি না, সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি কেন্দ্রীয় এই সংস্থা।

আরও পড়ুন : নির্ঘণ্ট অনুযায়ী হবে GTA নির্বাচন, হস্তক্ষেপ করল না হাইকোর্ট

জানা গিয়েছে, গত সপ্তাহে ইডি দফতরের হাজিরার জন্য তলব করা হয়েছিল দেব-কে। সেই মত দিল্লি উড়ে যান তিনি। হাজিরা না এড়িয়ে দিল্লি উড়েও যান তিনি। গরু পাচার-কাণ্ডে এর আগে সিবিআই-এর তরফে তলব করা হয়েছিল তাঁকে। কলকাতায় সিবিআই দফতরে হাজিরাও দিয়েছিলেন তিনি। গত ১৫ ফেব্রুয়ারি সিবিআই দফতরে বেশ কয়েক ঘণ্টা প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন সাংসদ। তবে বারবারই তিনি দাবি করেছেন, তিনি নির্দোষ, তাই হাজিরা দিতে তাঁর কোনও আপত্তি নেই। যেহেতু ইডি এই মামলার তদন্তের কাজ করছেন দিল্লি থেকে, তাই এ ক্ষেত্রে দিল্লিতেই ডাকা হয়েছিল দেব-কে।

সূত্র মারফত জানা যাচ্ছে, এনামুল হককে জিজ্ঞাসাবাদ করার পরই তার সাথে নাম জড়ায় অভিনেতা দেবের। এনামুল হকের কাছ থেকে নাকি ঘড়ি উপহার দিয়েছিলেন অভিনেতা। এই এনামুল হককে আদৌ অভিনেতা চেনেন কিনা সে প্রশ্ন করা হয়েছে তদন্তকারী সংস্থার তরফে এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।