Maharastra : ধর্ম গুরুকে গুলি করে খুন,চাঞ্চল্য মহারাষ্ট্রে

75

মহানগর ডেস্ক : মুসলমান ধর্ম গুরুকে গুলি করে খুন(Shootout)। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে মুম্বাই থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে মহারাষ্ট্রের নাসিকে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। তদন্ত শুরু করেছে মহারাষ্ট্র পুলিশ।

আরও পড়ুন : রাতে এই সমুদ্রতীরে দাঁড়ালে শুনতে পাবেন অতৃপ্ত আত্মার ফিসফিসানি!

জানা যাচ্ছে, মৃত ওই ধর্ম গুরুর নাম খোয়াজা সৈয়দ চিস্তি (Khwaja Sayyad Chishti)। বয়স ৩৫ বছর। স্থানীয়ভাবে তিনি সুফি বাবা নামে পরিচিত ছিলেন।ধর্মগুরু হিসেবে বেশ জনপ্রিয়তা ছিল তাঁর। মঙ্গলবার তাঁর মাথা লক্ষ্য করে গুলি ছোড়ে দুষ্কৃতীরা। সঙ্গে সঙ্গেই মারা যান তিনি। তারপর তাঁরই গাড়িতে চেপে ঘটনাস্থল থেকে চম্পট দেয় আততায়ীরা।

এই ঘটনায় মূল সন্দেহভাজনের তালিকায় রয়েছে খোয়াজা সৈয়দ চিস্তির গাড়ির চালক। তাকে ধরে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। প্রত্যক্ষদর্শীরা তার নাম নিয়েছে। খোয়াজা সৈয়দ চিস্তি ওরফে সুফি বাবা আফগানিস্তানের বাসিন্দা। কিন্তু বহু বছর আগে ভারতে চলে আসেন তিনি। মহারাষ্ট্রের নাসিকে বসবাস শুরু করেন।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, সঠিক কারণ এখনও পর্যন্ত জানা না গেলেও অনুমান করা হচ্ছে জমি বিবাদের জেরেই খুন করা হয়েছে এই ধর্মগুরুকে।এই ধর্মগুরুর খুনের পেছনে কোন ধর্মীয় কারণ লুকিয়ে রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।