অভিষেকের দেব-দর্শন, দিলীপের নিশানায় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড!

9

নিজস্ব প্রতিনিধি: সংগঠনের হাল দেখতে ত্রিপুরা গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে পুজো দিয়েছেন চতুর্দশ দেবতার মন্দিরে। এরপরেই তাঁকে নিশানা করেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

একুশের বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয় পায় তৃণমূল। এরপর সংগঠন বাড়ানোর লক্ষ্যে গোটা দেশের দিকে নজর দেয় জোড়াফুল নেতৃত্ব। এর মধ্যে সবার প্রথমে ত্রিপুরায় পা রাখে তৃণমূল। ত্রিপুরা পুরসভা নির্বাচনে প্রার্থী দেয় তারা। যদিও একমাত্র আমবাসা কেন্দ্র ছাড়া অন্য কোথাও জয় পায়নি তৃণমূল। পুরসভা নির্বাচনের পর এই প্রথম ত্রিপুরায় গেলেন অভিষেক। পুজো দিলেন চতুর্দশ দেবতার মন্দিরে। ত্রিপুরায় অভিষেকর এই দেব-দর্শনকেই কটাক্ষ করেছেন প্রবীণ বিজেপি নেতা দিলীপ ঘোষ। বলেন, তৃণমূল এখন বিজেপিকে ফলো করছে। মন্দিরে যাওয়ার পরম্পরা কার? বিজেপির। এখন সেই বিজেপিকেই অনুসরণ করছে তৃণমূল। কর্মীদের বাড়ি গিয়ে বিভিন্ন জেলায় আমরা ভাত খেয়েছি, বিধানসভা নির্বাচনের সময়। কারণ, তাতে খরচ কম হয়। আর দলের কর্মীদের সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে। এটা একটা ভারতীয় পরম্পরা। এর সঙ্গে রাজনীতি যুক্ত না করলেই ভাল। শুধু রাজনীতির উদ্দেশ্যে কেউ যেন এমন কাজ না করেন।

প্রসঙ্গত, এদিনই ত্রিপুরায় এক দলীয় কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজ করার কথা অভিষেকের। নাম না করে এদিন দিলীপ যে তাকেই কটাক্ষ করেছেন, তা স্পষ্ট। বিধানসভা নির্বাচনের সময় দেখা গিয়েছিল বিজেপি নেতারা প্রচারে বেরিয়ে দলীয় কর্মীদের বাড়িতে মধ্যাহ্নভোজ সারছেন। সেই তালিকায় ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ,  বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার মতো হেভিওয়েট বিজেপি নেতারা। সেই পথে হেঁটেই এবার ত্রিপুরায় অভিষেক দলীয় কর্মীর বাড়িতে দ্বিপ্রাহরিক আহার সারবেন বলে অনুযোগ বিজেপির।