Home Featured DILIP GHOSH : দুয়ারে রেশন থেকে ডিএ সব নিয়েই রাজ্যকে বেনজির আক্রমণ দিলীপ ঘোষের

DILIP GHOSH : দুয়ারে রেশন থেকে ডিএ সব নিয়েই রাজ্যকে বেনজির আক্রমণ দিলীপ ঘোষের

by Silpika Chatterjee
dilip ghosh, duare ration,government da, state government, ssc recruitment

মহানগর ডেস্কঃ সামনেই পঞ্চায়েত নির্বাচন। নিজের এলাকা খড়গপুরে এই মুহূর্তে জনসংযোগ বাড়াতে ব্যস্ত বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার সকালে চা – চক্রে যোগ দিয়ে দুয়ারে রেশন থেকে ডিএ সব নিয়েই রাজ্যকে লাগাতার আক্রমণ করেন তিনি। দুয়ারে রেশন থেকে শিক্ষক পদে নিয়োগ সহ একাধিক পদে নিয়োগ হওয়া নিয়ে আদালতে দায়ের হওয়া মামলায় বৃহস্পতিবার উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মন্তব্যের পরিপ্রেক্ষিতেই এদিন পাল্টা কটাক্ষ বিজেপি নেতার।

নিয়োগে বাধার কারণ হিসেবে মমতার বক্তব্যের পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষ জানান, ১২ বছর ধরে কে নিয়োগ আটকে রেখেছিল সেই প্রশ্নই তিনি তোলেন। পাশাপাশি তিনি কটাক্ষ করে বলেন, নতুন নতুন টাকা নিয়ে চাকরির লোভ দেখায় এই রাজ্যের সরকার। তিনি দাবি করেন, আগে পুরনোদের নিয়োগ করা হোক।

বৃহস্পতিবার বিধানসভার অধিবেশনে জানান, মানুষ চায় দুয়ারে রেশন। দুয়ারে রেশন প্রকল্পের জন্য যতদূর যেতে হবে ততদূর যেতে প্রস্তুত তিনি এমনটাই জানান। দুয়ারে রেশন চেয়ে সুপ্রিম কোর্টে আদালতের রায়কে সরকার চ্যালেঞ্জ করেছে বলেও জানান তিনি। এই প্রসঙ্গে দিলীপ ঘোষের পাল্টা জবাব জোর করে ভোটের স্বার্থে দুয়ারে রেশন দিতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি দাবি করেন, রেশন ব্যবস্থা লুটের রাজত্ব হয়ে গিয়েছে।

এরপরই রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ প্রতিক্রিয়া নিয়ে সরব হন দিলীপ ঘোষ। সম্প্রতি বুধবার ডিএ নিয়ে পথে নেমে প্রতিবাদ করতে দেখা গিয়েছিল রাজ্য সরকারি কর্মচারীদের একাংশকে। ৩০ টি সংগঠন যৌথ ভাবে বিধানসভা অভিযানের ডাকও দিয়েছিল। তাকে ঘিরেই কার্যত রণক্ষেত্র রূপ নেয় ধর্মতলা চত্বর। শুক্রবার এই বিষয় নিয়েও দিলীপ ঘোষের দাবি ডিএ নিয়ে এই কোর্ট ওই কোর্ট করে পালানোর চেষ্টা করছে রাজ্য। পার্টির লোকেদের পুষতে গিয়ে কর্মচারীদের টাকা চলে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

You may also like