Home Featured DILIP GHOSH: কেন্দ্রীয় সড়ক যোজনা নিয়ে শাসকদলকে আক্রমণ দিলীপ ঘোষের

DILIP GHOSH: কেন্দ্রীয় সড়ক যোজনা নিয়ে শাসকদলকে আক্রমণ দিলীপ ঘোষের

by Silpika Chatterjee
dilip ghosh, pmsy, central government project, tmc,bjp

মহানগর ডেস্কঃ গ্রাম সড়ক যোজনায় শুক্রবার রাজ্যের জন্য কেন্দ্রীয় তরফে ফের বরাদ্দ করা হয়েছে অর্থ। একইসঙ্গে কেন্দ্রের তরফে জারি করা হয়েছে একাধিক শর্ত। এবার কেন্দ্রীয় শর্ত নিয়ে মুখ খুললেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। কেন্দ্রের শর্তগুলির বিশ্লেষণ করার পাশাপাশি রাজ্য সরকারকে রীতিমত বাক্যবাণে বিদ্ধ করেন তিনি।

দিলীপ ঘোষ শুক্রবার কল্যানীতে বলেন, শর্তগুলো ছিল আগে থেকেই। রাজ্য সরকারের তরফে সেই শর্তগুলো মানা হয়নি বলে তিনি দাবি করেন। তাই তাঁর দাবি ফের শর্তগুলি দিয়ে কেন্দ্রের তরফে রাজ্যকে রিমাইন্ডার দেওয়া হয়েছে। তিনি এদিন জানান, প্ল্যানিংয়ের সময় কোন রাস্তা তৈরি হবে সেটা এমএলএ, এম পি দের মতামত নিয়ে করা প্রয়োজন। তিনি অভিযোগ করেন সাড়ে তিন বছর ধরে এম পি হওয়া সত্ত্বেও তাঁর মতামত নেওয়ার প্রয়োজন বোধ করেনা কেউই। গতবছর তাঁকে শুধু সার্কুলার দিয়ে জেলাশাসক জানিয়েছিলেন রাস্তা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিন তৃণমূলকে নিশানা করে দিলীপ ঘোষ বলেন কেন্দ্রীয় সরকারের প্রকল্পের টাকা মোটেই রাজ্য সরকারের ‘বাপের টাকা’ নয়। তিনি জানান, কেন্দ্রীয় সরকারের শর্ত না মানা হলে এই প্রকল্পের টাকা দেওয়া কেন্দ্রের তরফে বন্ধ হয়ে যেতে পারে। তিনি এই প্রসঙ্গে উদাহরণ দেন ১০০ দিনের কাজের টাকা, পঞ্চায়েতের বিভিন্ন টাকা ইত্যাদির। তিনি স্পষ্ট জানান, কেন্দ্র সরকার শাসকদলকে লুঠ করার জন্য টাকা কোনওভাবেই দেবে না। এছাড়াও কেন্দ্রীয় সরকারের রাস্তা তৈরির নীতি নিয়েও তিনি তৃণমূলকে এক হাত নিয়েছেন তিনি।

দিলীপ ঘোষ বলেন, আবহাওয়া পরিবর্তনের জন্য কেন্দ্রীয় সড়ক যোজনায় রাস্তা তৈরি হলে রাস্তার দুধারে ফল গাছ বসানোর নিয়ম। অথচ রাজ্য সরকার সেই নিয়ম মানছে না। পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূল সরকারকে বার্তাও দেন তিনি। তিনি জানিয়ে দেন, সুদ সহ অনেক কিছু জমা হয়ে আছে। সব হিসেব দিয়ে যেতে হবে।

You may also like