Home Featured DILIP GHOSH: বামেরা সরকার চালাতে পারে না, সিপিআইএমকে কটাক্ষ দিলীপের

DILIP GHOSH: বামেরা সরকার চালাতে পারে না, সিপিআইএমকে কটাক্ষ দিলীপের

by Silpika Chatterjee
dilip ghosh, tet scam, cpim, bjp, congress

মহানগর ডেস্কঃ টেট আন্দোলনকারীদের জোর করে তুলে দেওয়ার প্রতিবাদে বিজেপিসহ পথে নামবে সব বিরোধীদলই। এ বিষয়ে সব বিরোধী দলকে তীব্র আন্দোলন গড়ে তোলার ডাক দেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, বিজেপি প্রতিবাদে পথে নামছে। মানুষের প্রতি অত্যাচার চলছে, অপশাসন চলছে। তার বিরুদ্ধে সমস্ত দলেরই প্রতিবাদ করা উচিত।

শনিবার নিউটাউন ইকো পার্কে প্রাতঃভ্রমণে আসেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। নিয়মমাফিক সেই পার্ক থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমকে দিলীপ ঘোষ বামেদের কটাক্ষ করেন। তিনি কটাক্ষ করে দাবি করেন, বামেরা চিরদিন বিরোধিতা করতে ভাল পারে, প্রতিবাদও ভাল করতে পারে। সরকার চালাতে পারে না, উন্নয়ন করতে পারে না। তাই মানুষ তাদের বিসর্জন দিয়েছে।

একইসঙ্গে টেট আন্দোলনকারীদের প্রসঙ্গে দিলীপ ঘোষ জানান, যারা টেট পরীক্ষায় পাশ করে চাকরির জন্য এতদিন ধরে আবেদন নিবেদন করেছেন এখন তাঁরাই অনশন করছেন, তিনদিন ধরে রাস্তায় বিক্ষোভ করেছেন অনশন করেছেন। আর তাঁদের নির্মম ভাবে ধাক্কা মেরে তুলে দিয়েছে যে সরকার, সেই সরকারই গণতন্ত্রের কথা কী করে বলে তাই নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি। পাশাপাশি পশ্চিমবঙ্গে গণতন্ত্রের পরিবেশ নেই বলে তিনি মনে করেন।

টেট প্রার্থীদের আন্দোলন মঞ্চে বাম-কংগ্রেস-বিজেপিকে দেখা যাওয়ার প্রসঙ্গে তাঁর যুক্তি, তাঁরা কোনও রাজনৈতিক দলকে ডাকেননি। নিজের অধিকারের জন্যই টেট প্রার্থীরা আন্দোলন করেছেন, যেহেতু তাঁদের দাবি মানবিক তাই সব দলের নেতারা গিয়েছেন সেখানে।

মেডিক্যাল বোর্ডের কাউন্টিং ঘিরে ধুন্ধুমার। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ জানান, বাংলায় নির্বাচন মানেই মারামারি। ডাক্তার, উকিল সব নির্বাচনেই ভুয়ো ভোটার ঢুকিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। একইসঙ্গে তিনি দাবি করেন যদি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হয় তাহলে তৃণমূল কোনদিন জিততে পারবেন না।

You may also like