Home Featured DILIP GHOSH: পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস , টেট নিয়ে রাজ্যকে তোপ দিলীপ ঘোষের

DILIP GHOSH: পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস , টেট নিয়ে রাজ্যকে তোপ দিলীপ ঘোষের

by Silpika Chatterjee
dilip ghosh, tet, ssc, question paper leakage

মহানগর ডেস্কঃ ১১ ডিসেম্বর রাজ্য প্রাথমিকের টেট পরীক্ষা। তা নিয়েই নবান্নে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা হয়েছে মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদি। বৃহস্পতিবার এই বৈঠকে উপস্থিত থাকবেন সব জেলার জেলাশাসক, পুলিশ সুপার, পুলিশ কমিশনার এবং শিক্ষা দফতরের ভারপ্রাপ্ত আধিকারিকেরা। সঙ্গে থাকবেন সংশ্লিষ্ট দফতরের ভারপ্রাপ্ত আধিকারিকেরাও। এই বিষয়টি নিয়েই কটাক্ষ করেছেন, বিজেপির সর্বভারতীয় সহ সম্পাদক দিলীপ ঘোষ। তিনি স্পষ্ট জানান, আগের লোকেরা চাকরি পাননি, আগে তাঁদের দেখা হোক। তারপর নতুন করে পরীক্ষা নেওয়া হবে।

টেট পরীক্ষা প্রসঙ্গে দিলীপ ঘোষ এদিন প্রশ্ন তোলেন, টেট পরীক্ষা নিয়ে বৈঠক হলে পরীক্ষাটা ভাল করে হয় না কেন? তিনি আরও প্রশ্ন করেন, পরীক্ষার আগে কেনই বা প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়? পরীক্ষা দিয়ে পাশ করার পরে কেউ চাকরি পাননা কেন? চাকরি প্রার্থীদের কেনই বা রাস্তার ধারে বসে থাকতে হয় বলেও প্রশ্ন তোলেন দিলীপ ঘোষ। তিনি দাবি করেন, আগের লোকেরা চাকরি পায়নি আবার টেট পরীক্ষা নিচ্ছে। এদিকে পুরনো যারা এখনও চাকরি পাননি তাঁদের কী হবে সেই বিষয় নিয়েও প্রশ্ন তোলেন দিলীপ ঘোষ।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে এমনিতেই বিরোধীদের প্রতিবাদে একরকম কোণঠাসা এই রাজ্যের শাসক দল। এস এস সি, টেট দুর্নীতিতে নাম জড়িয়েছে খোদ এই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় এই মুহূর্তে জেলে। গ্রেফতার হয়েছেন, শিক্ষক নিয়োগ সংস্থার প্রথম সারির কর্তারাও।

You may also like