Home Featured DILIP GHOSH: চাকরিপ্রার্থীদের ধর্নায় বসার পরিবর্তে পুজোয় বাড়িতে ফিরে যাওয়ার অনুরোধ করলেন দিলীপ ঘোষ

DILIP GHOSH: চাকরিপ্রার্থীদের ধর্নায় বসার পরিবর্তে পুজোয় বাড়িতে ফিরে যাওয়ার অনুরোধ করলেন দিলীপ ঘোষ

by Silpika Chatterjee
dilip ghosh,ssc scam, requested to back to home qualified candidate,mamata banarjee

মহানগর ডেস্কঃ খড়গপুরের চা-চক্রে যোগ দিয়ে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক দিলীপ ঘোষ এবার মুখ খুললেন শিক্ষাক্ষেত্রে অনিয়মের বিরুদ্ধে ধর্নায় বসা চাকরিপ্রার্থীদের নিয়ে। তিনি বলেন, মেধাবী ছাত্র-ছাত্রীরা শিক্ষার জগতকে এগিয়ে নিয়ে যাওয়ার পড়াশোনা করেছেন পরীক্ষা দিয়ে পাশ করেছেন। সেই মেধাবী ছাত্র-ছাত্রীদের হাতে চক-ডাস্টার নেই তাঁরা প্ল্যাকার্ড হাতে রাস্তার ধারে বসে আছেন। আর চাকরি পাওয়ার জন্য দিন গুনছেন। এই যোগ্য প্রার্থীরা চাকরির জন্য যে লড়াই সেই বিষয়টাকে তাঁদের দল স্যালুট করেছেন বলেও জানানো হয়েছে দিলীপ ঘোষের তরফে।
এরপরই দিলীপ ঘোষ চাকরি প্রার্থীদের কাছে আবেদন করেন পুজোর সময়ে তাঁরা যেন বাড়িতে যান। কারণ তাঁদের আত্মীয়স্বজন তাঁদের দেখতে চান। তিনি দাবি করেন যোগ্য চাকরিপ্রার্থীদের ন্যায় পাওয়ার সম্পূর্ণ অধিকার আছে। ন্যায় পাওয়ার এই লড়াইয়ে তাঁদের দল সব সময়তেই তাঁদের পাশে আছে বলে দাবি করেন দিলীপ ঘোষ। তবে পুজোর সময়ে চাকরিপ্রারথীদের রাস্তার ধারে বসে থাকাটা সকলের পক্ষে দুঃখের এবং লজ্জার বলেই মনে করেন দিলীপ ঘোষ। তাই বাড়ি গিয়ে পুজো কাটানোর অনুরোধ তিনি করেন সকলকে।
পাশাপাশি শাসকদলকে কড়া ভাষায় নিশানাও করেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি। তিনি দাবি করেন, শিক্ষকনিয়োগ দুর্নীতির মাধ্যমে শাসকদল ব্যাপকহারে লুঠপাট চালাচ্ছিল। কোর্ট শাসকদলের পিছনে পড়ে যাবে, ইডি-সিবিআই তদন্তে তাঁদের সব সত্য প্রকাশ হয়ে যাবে এমনটা ভাবতে পারেনি শাসক দল। পার্টি-সরকার সব টলমলে হয়ে গেছে। তাঁর দাবি আইন আইনের পথে চলছে।
একইসঙ্গে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়েও সরব হন তিনি। তাঁর দাবি ভাগ-বাঁটোয়ারা কমবেশি হলেই নেতাদের সঙ্গে বনিবনা না হলেই তখনই একে অন্যকে বোম, বন্দুক নিয়ে শায়েস্তা করেন। এতে সাধারণ মানুষ অত্যন্ত ভয় এবং উৎকণ্ঠার মধ্যেই আছেন বলে দিলীপ ঘোষ দাবি করেন।
পাশাপাশি কর্মচারীদের ভবিষ্যৎ নীতি ও চাকরির বিষয় সরকার পক্ষ দেখছে না বলে মতপ্রকাশ করেন দিলীপ ঘোষ। দলের লোক না হলে দুর্গাপুজোর বিসর্জন বা পুজো উভয়ক্ষেত্রেই পছন্দ না হলে হাইকোর্টে যেতে হয় বলেও শাসকদলকে এদিন কটাক্ষ করেন দিলীপ ঘোষ।

You may also like

Leave a Comment