Dilip Ghosh: দিল্লি যাচ্ছেন দিলীপ, অর্জুনের সাংসদ পদ নিয়ে হবে বৈঠক

352
Dilip Ghosh: দিল্লি যাচ্ছেন দিলীপ, অর্জুনের সাংসদ পদ নিয়ে হবে বৈঠক

মহানগর ডেস্ক: গতকাল ‘ফুল’ বদল করেছেন ব্যারাকপুরের সাংসদ। যার পরপরই দিল্লি যাচ্ছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সূত্র অনুযায়ী, দিল্লি (Delhi) পৌঁছে জরুরি বৈঠকে যোগ দেবেন তিনি। সেখানে অর্জুন সিং-এর (Arjun Singh) সাংসদ পদ সহ কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কথা হতে পারে ব্যারাকপুরের সাংগঠনিক পরিস্থিতি নিয়েও।

রবিবার অর্জুন সিং-এর ঘরে ওয়াপসি বঙ্গ বিজেপির কাছে এক অনেক বড় ধাক্কা। লোকসভা ভোটের আগে একের পর এক নেতারা দল ছাড়াতে ক্রমে অস্বস্তি বাড়ছে বঙ্গ বিজেপি-র অন্দরে। আর সে কথা স্বীকার করে নিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ। গতকাল অর্জুন সিংয়ের দলত্যাগের পর দলের হয়ে সাফাই গেয়েছেন তিনি। তাঁর বক্তব্য, “আসলে চাপে পড়ে দল ছেড়েছেন ব্যারাকপুরের সাংসদ। তাঁর একাধিক ব্যবসা বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর লড়াই করতে পারবে না জেনেই, তৃণমূলে গিয়েছেন তিনি। প্রশাসনিক চাপ সহ্য করতে পারছেন না তাই আত্মসমর্পণ করেছেন অর্জুন সিং’।

আরও পড়ুন: মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে, নামবে পারদ

রবিবার দুপুর থেকেই দলের অন্দরে কাদা ছোঁড়াছুঁড়ি শুরু হয়ে গিয়েছে। যেভাবে একের পর এক নেতারা গেরুয়া শিবির ছাড়ছেন, তাতে মনে হচ্ছে লোকসভা ভোটের আগে আরও অনেকে হেভিওয়েট প্রার্থী দল ছাড়বেন। বিশেষজ্ঞদের মতে, এই মুহূর্তে বাংলার সাধারণ মানুষের কাছে বিজেপির বিশ্বাসযোগ্যতা শূন্যে পৌঁছেছে। অপরদিকে দল ছেড়েই বঙ্গ বিজেপিকে আক্রমণ করেছেন অর্জুন। তাঁর কথায়, ঠাণ্ডা ঘরে বসে কখনও রাজনীতি হয় না। তার জন্য মাঠে নামতে হয়।

সম্প্রতি বঙ্গ সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দলকে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছেন। এমনকি বিগত বেশ কয়েকদিন ধরে দফায় দফায় দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন অর্জুন সিং। সবরকমভাবে তাঁকে ধরে রাখার চেষ্টা করে গিয়েছে ভারতীয় জনতা পার্টি। কিন্তু তারপরও তাঁর তৃণমূলে যোগদান আটকাতে পারেনি দল।