ওয়েব সিরিজে বাম রাজনীতি, পর্দায় আসতে চলেছেন জ্যোতি বসু

50

মহানগর ডেস্ক : তিনি ফিরছেন। সশরীরে না হলেও ওয়েব মাধ্যমে ফিরছেন জ্যোতি বসু। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে নিয়ে এবার বিনোদন দুনিয়া সাজাতে চলেছে এক নতুন গল্প। এবার বিখ্যাত নেতার জীবনী নিয়ে তৈরি হবে এক ওয়েব সিরিজ। যার পরিচালনার দায়িত্ব সামলাবেন ‘হীরালাল সেন’-র পরিচালক অরুণ রায়।

 

দীর্ঘ কয়েক দশক ধরে বাংলার মুখ্যমন্ত্রীর চেয়ার সামলেছেন তিনি। স্বাভাবিকভাবেই তাঁর গোটা জীবনটাই যে জলজ্যান্ত একটা সিনেমার থেকে কম নয় সে কথা নিশ্চিত। জানা যাচ্ছে, এই সিরিজে জ্যোতি বসুর রাজনৈতিক জীবনের পাশাপাশি তাঁর ব্যক্তিগত জীবন কেউ তুলে ধরা হবে। তবে এখনই পরিচালক মুখ খুলতে নারাজ। ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন বাঙালির গর্বকে পর্দায় তুলে ধরতে বরাবরই এগিয়ে তিনি। ইতিমধ্যে প্রযোজক এবং পরিচালকের মধ্যে কথা হয়ে গিয়েছে। কাজ শুরু হবে খুব শিগগিরই।

 

 

তবে এখনই জ্যোতি বসুর চরিত্রে কে অভিনয় করবেন তা জানানো হয়নি। প্রয়াত রাজনৈতিক নেতার সঙ্গে মানাবে এমন অভিনেতা খোঁজা হচ্ছে আপাতত। হাইট খুব বেশি নয়, মিল থাকতে হবে শরীরের আদলে সঙ্গেও। যদিও প্রস্থেটিক মেকাপের কথাও ভাবা হয়েছে। আপাতত পরিচালক রয়েছেন প্রয়াত মুখ্যমন্ত্রীর পরিবারের অনুমতির অপেক্ষায়। যদিও ভেতরকার খবর বলছে, প্রয়াত কোনও ব্যক্তিত্বের জীবনী নির্মাণের জন্য বিশেষ অনুমতির প্রয়োজন হয় না। এখন শুধু অপেক্ষা, পর্দায় জ্যোতি বসুর চিত্র ফুটে ওঠার।