‘মমতাকে সহজে টাকা দেবেন না’, প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে পরামর্শ শুভেন্দুর

25

মহানগর ডেস্ক: কেন্দ্রীয় সরকারের ‘আবাস যোজনা’র ব্যাপক সাড়া পড়েছে বঙ্গে। আর তার জন্যই এই যোজনার পুনর্নবীকরণ করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মুখ্যমন্ত্রীর লেখা সেই চিঠিকে ভালো করে যাচাই করে তারপরে বাংলাকে এই যোজনা টাকা দেওয়ার পরামর্শ দিয়ে, প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতার তরফ থেকে কেন্দ্রকে লেখা চিঠিতে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারের ‘আবাস যোজনা’ বাংলার সরকার নিজের নামে চালনা করছে। কেন্দ্রের টাকায় এতগুলো বাড়ি তৈরি হচ্ছে বাংলায়। কিন্তু সব বাড়ি তৈরি করার কৃতিত্ব একা নিজের কাঁধেই নিচ্ছে কেন্দ্রীয় সরকার। কোত্থাও প্রধানমন্ত্রীর প্রশংসা নেই। প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে তিনি পরামর্শ দিয়েছেন, ১০০ দিনের কাজ হোক কিংবা এই আবাস যোজনা, সমস্ততেই ভালো করে কাগজপত্র খতিয়ে দেখে, তবেই যেন রাজ্য সরকারকে টাকা দেওয়া হয়।

শুভেন্দু অধিকারী জানান, ১০০ দিনের কাজের নামে তৃণমূল সরকারের নেতারা দুর্নীতি করছে। ওই টাকাগুলো যথাযথভাবে ভাগ হয়ে যাচ্ছে নেতাদের মধ্যে। কাজ দেওয়ার নামে টোপ ফেলা হচ্ছে সাধারণ খেটে খাওয়া মানুষদের মধ্যে। তাই সমস্তটা বিচার বিবেচনা করে তবেই যেন টাকা দেওয়া হয় কেন্দ্রকে, এমনটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন করলেন শুভেন্দু অধিকারী।