বিজেপির কথা শুনে জীবন নিয়ে খেলবেন না, চাকুলিয়ার সভায় মমতা

7
kolkata news

নিজস্ব প্রতিনিধি : বিজেপির কথা শুনে মানুষের জীবন নিয়ে খেলবেন না। আজ, সোমবার চাকুলিয়ার সভায় এই মন্তব্য করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি যাতে এনআরপি করতে না পারে, সেই জন্যও প্রত্যককে ভোট দেওয়ার আবেদন জানান তৃণমূল সুপ্রিমো।

রাজ্যে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। মারণ ভাইরাসের বাড়বাড়ন্তের জন্য বিজেপিকেই দায়ী করেন তৃণমূল নেত্রী। তাঁর মতে, বহিরাগতদের নিয়ে এসে এ রাজ্যে করোনা ছড়িয়েছে বিজেপিই। এদিন চাকুলিয়ার সভায় সংক্ষিপ্ত ভাষণে ফের একবার সেই অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বাইরে থেকে লোক এনে করোনা ছড়াচ্ছে বিজেপিই।

মারণ ভাইরাসের আগ্রাসনের জন্য নাম না করে এদিন ফের একবার কমিশনকে আক্রমণ শানান তৃণমূল নেত্রী। এ রাজ্যে ভোট হচ্ছে আট দফায়। করোনার বাড়বাড়ন্তের জন্য শেষ তিন দফার ভোট একসঙ্গে করানোর প্রস্তাব দেওয়া হয়েছিল কমিশনের সঙ্গে সর্বদলীয় বৈঠকে। পর্যাপ্ত বাহিনী না থাকলে ভোট লুঠ হতে পারে এই আশঙ্কায় শেষ তিন দফার ভোট এক সঙ্গে করেনি কমিশন। এদিন একবারের জন্যও কমিশনের নাম মুখে আনেননি তৃণমূল নেত্রী। নাম না করেই তিনি বলেন, বিজেপির কথা শুনে মানুষের জীবন নিয়ে খেলবেন না! বিজেপি যাতে এনআরপি করতে না পারে সেজন্য তাদের ভোট না দেওয়ার আবেদন জানান মমতা।      

এদিন নাম না করে শীতলকুচির প্রসঙ্গও তোলেন মমতা। চতুর্থ দফার নির্বাচনে কোচবিহারের শীতলকুচির ১২৬ নম্বর বুথে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হন চারজন। বাহিনীর দাবি, আত্মরক্ষার্থে গুলি চালায় নিরাপত্তা বাহিনী। পুলিশের বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবেও একই রিপোর্ট দেন। এদিন নাম না করে এই চারজনের মৃত্যুর প্রসঙ্গও টেনে আনে মমতা। বলেন, প্রতিবাদ করলেই গুলি চালায় বিজেপি। বুলেটের জবাব ব্যালটে মিলবে বলেও মন্তব্য করেন তৃণমূল সুপ্রিমো।