Drapaudi Murmu: আজই মনোনয়নপত্র জমা করবেন দ্রৌপদী মুর্মু

58
Drapaudi Murmu: আজই মনোনয়নপত্র জমা করবেন দ্রৌপদী মুর্মু

মহানগর ডেস্ক: আজ অর্থাৎ শুক্রবার আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির তরফের প্রার্থী দ্রৌপদী মুর্মু নিজের মনোনয়নপত্র জমা করবেন বলে জানা গিয়েছে। এছাড়া সূত্রের খবর মারফত আরও জানা গিয়েছে যে এদিন প্রধানমন্ত্রী মনোনয়নের জন্য দ্রৌপদী মুর্মুর নাম প্রস্তাব করবেন এবং তা সমর্থন করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

 

একটি সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রের খবর অনুযায়ী, গেরুয়া শিবির তাদের নেতৃত্বাধীন সমস্ত সরকারের মুখ্যমন্ত্রীদের এই মনোনয়নের এই অনুষ্ঠানে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল অর্থাৎ বৃহস্পতিবার দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেই সাক্ষাতের পর নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে মোদি লিখেছেন,” আদিবাসী নেত্রী দ্রৌপদীর মনোনয়ন সমগ্র ভারত জুড়ে সমাজের সকল স্তরে প্রশংসিত হয়েছে”। তাঁর কথায়, “ঝাড়খণ্ডের নেত্রীর ভারতের উন্নয়ন নিয়ে দৃষ্টিভঙ্গি অসামান্য”।

আগেই দ্রৌপদী মুর্মুকে ‘সমাজের সেবা এবং দরিদ্রদের ক্ষমতায়নে তাঁর জীবন উৎসর্গ করার জন্য’ প্রশংসা করেছিলেন নমো। বলেছিলেন যে, তিনি আমাদের জাতির একজন মহান রাষ্ট্রপতি হবে। মঙ্গলবার সন্ধ্যায় দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেছে গেরুয়া শিবির। যখন বিরোধী দলগুলি দেশের শীর্ষ পদের জন্য তাদের পছন্দ হিসেবে প্রাক্তন অর্থমন্ত্রী যশবন্ত সিনহার নাম ঘোষণা করেছে।