President Election : মমতার বৈঠক এড়িয়ে যাওয়া দল বিজেপির সমর্থনে, দ্রৌপদীর মুখে চওড়া হাসি

144

মহানগর ডেস্ক : জল্পনা ছিল অনেক আগে থেকেই। এবার সেই জল্পনাতেই পরল সীলমোহর।রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরকে ধাক্কা দিয়ে বিজেপি (BJP) মনোনীত প্রার্থীকেই সমর্থন করতে পারে কংগ্রেসের জোটসঙ্গী তথা ঝাড়খণ্ডের শাসক দল জেএমএম। এমনটাই ইঙ্গিত মিলেছে দলীয় সূত্রে। তাছাড়া ওড়িশার শাসকদল বিজেডিও (BJD) যে দ্রৌপদী মুর্মুকেই (Droupadi Murmu) সমর্থন করবে সেটাও স্পষ্ট হয়ে গিয়েছে।এনডিএ শিবিরের যে দলটিকে পাশে পাওয়া নিয়ে বিজেপি নেতৃত্ব সামান্য সংশয়ে ছিল, সেই নীতীশ কুমারের জেডিইউও দ্রৌপদী মুর্মুকেই সমর্থন করবে।এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

আরও পড়ুন : আক্রান্ত টিএমসি প্রার্থী, রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির আবেদন

জেএমএমের দুই শীর্ষ নেতা শিবু সোরেন (Shibu Soren) এবং হেমন্ত সোরেনের (Hemant Soren) সঙ্গে সম্পর্ক বেশ ভাল দ্রৌপদী মুর্মুর।(Droupadi Murmu)তিনি যখন ঝাড়খণ্ডের রাজ্যপাল ছিলেন, তখনও সোরেনে পরিবারের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেছিলেন। সেই সুসম্পর্কের সুবাদেই জেএমএমের (JMM) সমর্থন পেয়ে যেতে পারেন এনডিএর রাষ্ট্রপতি পদপ্রার্থী। তাছাড়া জেএমএম ঘোষিতভাবে আদিবাসীদের দল হিসাবে পরিচিত। তাঁরা রাষ্ট্রপতির মতো সাংবিধানিক পদে একজন আদিবাসী প্রার্থীর বিরোধিতা করতে চাইছেন না।

তাছাড়া বিজেডি দ্রৌপদীকেই (Draupadi Murmu) সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে। সেক্ষেত্রে বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহার জয়ের সম্ভাবনাও তেমন দেখছেন না জেএমএম নেতারা। জেএমএম সূত্রের খবর, আপাতত পুরো বিষয়টি ভাবনা চিন্তার স্তরে আছে। দলের এক শীর্ষ নেতা জানিয়েছেন,”আমরা ইতিহাসের ভুল দিকে থাকতে চাই না। আদিবাসীদের শুভাকাঙ্ক্ষী হিসাবে যে পরিচিতি তৈরি হয়েছে, সেটা খোয়াতে চাইছে না দলের শীর্ষ নেতৃত্ব।”