Home Top Stories Calcutta High Court: ‘দুয়ারে রেশন প্রকল্প বাস্তবায়িত করা যাবে না’, জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট

Calcutta High Court: ‘দুয়ারে রেশন প্রকল্প বাস্তবায়িত করা যাবে না’, জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট

by Tiyasha Ghosh

মহানগর ডেস্ক: আদালতে বড়সড় ধাক্কার মুখে দুয়ারের রেশন প্রকল্প (Duare Ration)। এই প্রকল্প বাতিলের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। কারণ আদালতের দাবি, দুয়ারে রেশন প্রকল্প জাতীয় খাদ্য সুরক্ষা আইনের পরিপন্থী। তাই এই প্রকল্প শীঘ্রই বাতিল করা হোক।

একুশের নির্বাচনের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর কাজে বেশ কিছু প্রকল্প বাস্তবায়নের জন্য কথা দিয়েছিলেন। তার অন্যতম স্বপ্নের প্রকল্পগুলির মধ্যে একটি হল, ‘দুয়ারে রেশন’ প্রকল্প। যার মাধ্যমে প্রতিটা বাড়িতে বাড়িতে রেশন পৌঁছে দেবেন রেশন ডিলাররা। রেশন পেতে পোয়াতে হবে না কোনও ঝক্কি। দিতে হবে না বড় লাইন। তাই সাধারণ মানুষের সুবিধার জন্য এই প্রকল্প বাস্তবায়িত করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই প্রকল্পের বিরুদ্ধে বেশ কিছু সমস্যা তুলে ধরেছিলেন রেশন ডিলাররা।

আর সেই সমস্যাগুলির কথা রাজ্য সরকারকে জানিয়ে প্রকল্প বাস্তবায়িত করতে পারছেন না বলেই বারংবার দাবি তুলেছিলেন রেশন ডিলাররা। যার ফলে বিষয়টি নিয়ে জল গড়িয়েছিল আদালত পর্যন্ত। আর সেই মামলারই রায়দানে এই প্রকল্পকে বাদ দিয়ে দিল কলকাতা হাইকোর্ট। এই প্রকল্প বাস্তবায়িত করা কোন মতেই সম্ভব নয়, এদিন স্পষ্ট জানিয়ে দিলেন বিচারপতি।

You may also like

Leave a Comment