‘চৌকিদার’-এর পর এবার ‘ন্যায়’-এর ওপর কমিশনের কোপ, রাহুলকে নোটিস

55
kolkata bengali news

ডেস্ক: ‘চৌকিদার চোর হ্যায়’-এর ওপর ইতিমধ্যেই জারি হয়েছে নিষেধাজ্ঞা। এবার রাহুলের ‘ন্যায়’-এর প্রকোপ দিল নির্বাচন কমিশন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার দায়ে তাঁকে নোটিস পাঠিয়েছে কমিশন, যার উত্তর রাহুলকে আগামি ৪৮ ঘন্টার মধ্যে দিতে হবে।

কেন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ? বুধবার আমেঠিতে অনেক ব্যানার দেখা যায় যেখানে লেখা ছিল ‘অব ন্যায় হোগা’। এর পাশাপাশি ছিল কংগ্রেস সভাপতির ছবিও। এই নিয়েই আপত্তি তুলেছে নির্বাচন কমিশন। তাঁদের অভিযোগ,

স্থানীয় নির্বাচনী অফিসারদের অনুমতি না নিয়েই রাহুলের দল ওই ব্যানারগুলি লাগিয়েছে। এতে নির্বাচনীবিধি ভঙ্গ হয়েছে বলে দাবি তাদের। কমিশনের কথায়, এইভাবে কোনও একটি নির্দিষ্ট দলের প্রতিশ্রুতির পোস্টার ভোটারদের প্রভাবিত করতে পারে। সেই কারণেই এই নোটিস দেওয়া হয়েছে।

নোটিসে ৪৮ ঘন্টার মধ্যে রাহুলকে উত্তর দেওয়ার কথা জানানোর পাশাপাশি এও বলা হয়েছে, যদি রাহুল গান্ধী এই পোস্টারের বিষয়ে যুক্তিযুক্ত কোনও উত্তর না দিতে পারেন তবে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, এর আগে দ্বিতীয় দফার ভোটের দিন সকালেই ‘ন্যায়’ নিয়ে ভোটারদের উদ্দেশে ট্যুইট বার্তা দেন রাহুল। সে নিয়ে অবশ্য কোনও বিতর্ক হয়নি।