Home Featured Malay Ghatak: মোটা টাকায় বিক্রি করছিলেন মন্ত্রীর স্বাক্ষর করা লেটার প্যাড, গ্রেফতার ইসিএলের কর্মী

Malay Ghatak: মোটা টাকায় বিক্রি করছিলেন মন্ত্রীর স্বাক্ষর করা লেটার প্যাড, গ্রেফতার ইসিএলের কর্মী

by Anamika Nandi

মহানগর ডেস্ক: শনিবার আসানসোলের জামুড়িয়ার পানিহাটি থেকে ইসিএলের এক কর্মীকে গ্রেফতার করল পুলিশ। নিয়োগ দুর্নীতি নিয়ে এমনিতেই হইচই পড়ে গিয়েছে চারিদিকে। এর মাঝে রাজ্যের মন্ত্রীর স্বাক্ষর করা লেটার প্যাড বিক্রির অভিযোগ উঠেছে। সূত্র অনুযায়ী, দীর্ঘদিন ধরেই ধৃত কর্মী বিভিন্ন মানুষকে সুবিধা পাইয়ে দেওয়ার টোপ দিয়ে, মোটা টাকায় মন্ত্রী মলয় ঘটকের স্বাক্ষর করা লেটার প্যাড বিক্রি করছিলেন।

পুলিশ সূত্রে, ধৃত রণজিৎ রায় ইসিএলের ওয়ার্কশপে ফিটার কর্মী হিসেবে কাজ করতেন। বহুদিন ধরেই ওই লেটার প্যাড বিক্রি করে মোটা টাকা রোজগার করছিলেন তিনি। বিভিন্ন ব্যবসার কাজে ও হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার নাম করে সমস্ত লেটার প্যাড মোটা টাকায় বিক্রি করতেন। সম্প্রতি বিষয়টি জানাজানি হতেই মন্ত্রী মলয় ঘটক তাঁর আসানসোলের অফিসে যোগাযোগ করেন। তার পর ওই অফিসের একজন কর্মী থানায় অভিযোগ দায়ের করেন এবং গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে।

গ্রেফতারের পর গোটা বিষয় খতিয়ে দেখে পুলিশ জানতে পেরেছে, মন্ত্রীর স্বাক্ষর থেকে শুরু করে যে স্টাম্প দেওয়া হত তা সবই ছিল ভুয়ো। গ্রেফতার হওয়া ব্যক্তির কাছ থেকে বেশ কয়েকটি লেটার প্যাড সহ কিছু স্টাম্পও উদ্ধার করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৪১৯, ৪২০, ৪৬৭ ও ৪৬৮ ধারায় মামলা দায়ের হয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে। খতিয়ে দেখা হচ্ছে এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কিনা।

You may also like