ED Demand : ঝাড়খণ্ডের বিধায়কদের কাছ থেকে টাকা উদ্ধারে ইডির নীরবতা নিয়ে প্রশ্ন তৃণমূলের

45
why ed is silent,asks tmc
ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের কাছ থেকে টাকা উদ্ধারে ইডি কেন নীরব, প্রশ্ন তুলল তৃণমূল

মহানগর ডেস্ক: ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের (Congress MLAs Of Jharkhand) কাছ থেকে হিসাব বহির্ভূত লক্ষ লক্ষ টাকা উদ্ধার নিয়ে ইডির নীরবতা নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল কংগ্রেস ( Question Raised By tmc) । বিপুল টাকা উদ্ধারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ( Role Of Suvendu Adhikari) ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে তারা। কারণ শুভেন্দু সম্প্রতি মন্তব্য করেছিলেন মহারাষ্ট্রে পর এবার ঝাড়খণ্ড, রাজস্থান ও পশ্চিমবঙ্গের পালা। তারই প্রেক্ষিতে বিরোধী দলনেতার ভূমিকার দিকে আঙুল তুলেছে ঘাসফুল শিবির।

প্রসঙ্গত,দুদিন আগে হাওড়ার পাঁচলা থেকে একটি এসইউভি গাড়ি আটকায় পুলিশ। তাতে কংগ্রেস বিধায়কদের কাছ থেকে প্রায় পঞ্চাশ লক্ষ টাকা আটক করা হয়। জেরার পর রবিবার আনুষ্ঠানিকভাবে তাঁদের আনুষ্ঠানিকভাবে গ্রেফতার করে পুলিশ। সম্প্রতি শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে কোটি কোটি টাকা উদ্ধারের পর রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। গ্রেফতার করা হয় তাঁর সঙ্গিনী অর্পিতা মুখোপাধ্যায়কেও। তাঁর ফ্ল্যাট থেকে পঞ্চাশ কোটি টাকা, পাঁচ কেজি সোনা উদ্ধার হয়। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিক সম্পত্তিরও হদিশ মেলে।

এরপর পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব ও দল থেকে সরিয়ে দেয় তৃণমূল নেতৃত্ব। এরপরই ঝাড়খণ্ডে কংগ্রেস বিধায়কদের কাছ থেকে পঞ্চাশ লক্ষ টাকা আটকের পর ইডির নীরবতা নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল কংগ্রেস। এদিকে রবিবার কংগ্রেস অভিযোগ করেছে ঝাড়খণ্ডে জেএমএম নেতৃত্বাধীন সরকারের পতন ঘটাতে প্রতিটি বিধায়ককে দশ কোটি টাকার টোপ দিয়েছে বিজেপি। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ঝাড়খণ্ড-সহ অবিজেপি রাজ্যগুলিতে সরকার গড়ার কথা বলেছিলেন।

সরকার ফেলার জন্য ওই বিপুল পরিমাণ টাকা ঝাড়খণ্ডে সরকার ফেলার কাজে ব্যবহার করা হচ্ছিল কিনা, তার তদন্ত চান কুণাল। সম্প্রতি মহারাষ্ট্রে সরকার বদলের পর শুভেন্দু অধিকারী দু-দুবার বলেন, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গেও একই হাল হবে। যদিও রাজ্য বিজেপি তাঁর দাবিকে গুরুত্ব দেয়নি। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার পাল্টা জানিয়েছিলেন, তৃণমূল কংগ্রেস শিক্ষক দুর্নীতিতে যে কোটি কোটি টাকা পেয়েছে,তা চোরাইপথে অন্যত্র সরানোর চেষ্টা করছে।