Sonia-Rahul : সন্তুষ্ট নন ইডি আধিকারিকরা,ফের তলব করা হতে পারে সোনিয়া-রাহুলকে

31

মহানগর ডেস্ক : ম্যারাথন জিজ্ঞাসাবাদ, তারপরও সন্তুষ্ট নন ইডি আধিকারিকরা। ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের তলব করা হতে পারে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। বেশ কিছু প্রশ্নের উত্তর খোঁজার জন্য মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে মা ও ছেলেকে এমনটাই জানা যাচ্ছে ইডি সূত্রে।

আরও পড়ুন : সাব এক্সের দেবদূত আম্বানি, শেয়ার হচ্ছে ঊর্ধ্বমুখী

উল্লেখ্য,ন্যাশনাল হেরাল্ড সংক্রান্ত আর্থিক তছরুপের অভিযোগে জুন মাসে প্রথম সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে নোটিস পাঠায় ইডি। একাধিকবার দিন পরিবর্তনের পর দু’জনকেই জিজ্ঞাসাবাদ করে ইডি। ইতিমধ্যেই রাহুল গান্ধীকে পাঁচদিন ধরে ৫০ ঘণ্টা জেরা করেছে ইডি। সনিয়া গান্ধীকেও সম্প্রতি তিনদিন ধরে জেরা করা হয়েছে। ম্যারাথন জিজ্ঞাসাবাদ করার পরও সন্তুষ্ট নয় ইডি। বেশ কিছু প্রশ্নের জবাব খুঁজতে ফের তাঁদের তলব করা হতে পারে বলে ইডি সূত্রে খবর।

ইডি সূত্রে পুনরায় এই তলবের পিছনে কিছু কারণও পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত তদন্তে নেমে এমন কোনও প্রমাণ মেলেনি যে মতিলাল বোরা অ্যাসোসিয়েটেড ও ইয়ং ইন্ডিয়ার বৈঠকের কোনও অংশ ছিলেন। মতিলাল বোরা দীর্ঘদিন ধরে কংগ্রেসের কোষাধ্যক্ষ থাকা সত্ত্বেও তাঁর নাম বা স্বাক্ষর ইয়ং ইন্ডিয়ার কোনও কাগজে নেই। এর থেকে স্পষ্ট হয় যে ইয়ং ইন্ডিয়া গঠনের সময় শেয়ার হস্তান্তরের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক ছিল না। মতিলাল বোরার নামও এজেএল ও ইয়ং ইন্ডিয়া উভয়েরই কোনও কাগজপত্রে নেই। অর্থাৎ কোনও সিদ্ধান্ত ও বৈঠকের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই বলে জানা গিয়েছে।