Home Education মাধ্যমিক পরীক্ষার সময় বদল হবে না ‘ পর্ষদকে কড়া নির্দেশ হাই কোর্টের

মাধ্যমিক পরীক্ষার সময় বদল হবে না ‘ পর্ষদকে কড়া নির্দেশ হাই কোর্টের

by Mahanagar Desk
147 views

মহানগর ডেস্ক: রাজ্য নির্ধারিত সময়সূচিতে আসন্ন মাধ্যমিক পরীক্ষা নিয়ে কলকাতা হাই কোর্ট হস্তক্ষেপ করল না। বিচারপতি বিশ্বজিৎ বসু সময়সূচি পরিবর্তনের ভার রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদের উপরেই ছাড়লেন। আদালতের যুক্তি অনুযায়ী, যেহেতু আর কয়েকদিন বাকি মাধ্যমিক পরীক্ষার এই মুহূর্তে সময়সূচি বদল করলে নানা অসুবিধা হতে পারে প্রশাসনিক ক্ষেত্রে। তবে রাজ্যের যুক্তিতে সময় পরিবর্তন নিয়ে বৃহস্পতিবার খুশি হতে পারল না বলে আদালত জানিয়েছে।

বিচারপতির কথা অনুযায়ী, “পৌনে ১২টার সময় পরিবর্তন করে পৌনে ১০টা হওয়ার সঠিক কারণ জানানো হয়নি। প্রশাসনিক কারণে করার কথা বলা হয়েছে। এই সময় পরিবর্তন যেমন যুক্তিযুক্ত নয়, তেমন এখন এবার এটা পরিবর্তন করতে বললে, সেটা নতুন করে সমস্যার সৃষ্টি করবে। তাতে আরও বিভ্রান্তি বাড়তে পারে পরীক্ষার্থীদের।”

এদিন রাজ্যকে কয়েক লক্ষ পরীক্ষার্থীর কথা মাথায় রেখে বিচারপতি এক গুচ্ছ নির্দেশ দিয়েছেন। আগামী ৩১ জানুয়ারি আদালতকে সেই পদক্ষেপ গুলি নিশ্চিত করে মধ্যশিক্ষা পর্ষদ ও রাজ্য সরকার রিপোর্ট জমা দেবে। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী, যাতে প্রতিটি মাধ্যমিক পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে সঠিক সময় পৌঁছতে পারেন সে বিষয়ে সুনিশ্চিত করতে হবে রাজ্যকে। পাশাপাশি, প্রতিটি থানা এলাকায় মাইকিং করতে হবে যাতে পরীক্ষার্থীরা অসুবিধায় পড়লে তাদের সঠিক সময় পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিতে পারে পুলিশ-প্রশাসন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved