Bhowanipore By-Election: রাত পোহালেই হাই-ভোল্টেজ ভবানীপুরের উপনির্বাচন, ব্যবস্থাপনায় খামতি রাখতে নারাজ নির্বাচন কমিশন এবং রাজ্য প্রশাসন

10
Bhowanipore By-Election
রাত পোহালেই হাই-ভোল্টেজ ভবানীপুরের উপনির্বাচন, ব্যবস্থাপনায় খামতি রাখতে নারাজ নির্বাচন কমিশন এবং রাজ্য প্রশাসন

মহানগর ডেস্ক: রাত পোহালেই সকলের প্রতীক্ষিত কলকাতার ভবানীপুর কেন্দ্রের হাই-ভোল্টেজ উপ নির্বাচন। পাশাপাশি মুর্শিদাবাদের আরও দুই কেন্দ্রেও উপনির্বাচন আগামীকাল। কিন্তু দুদিনের টানা বৃষ্টিতে কার্যত নাজেহাল অবস্থা প্রত্যেকের। কিন্তু ভবানীপুর কেন্দ্রকে ঘিরে যেন কোনওপ্রকার জটিলতা বা বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেইদিকে পূর্ণ নজর দিয়েছে নির্বাচন কমিশন এবং সঙ্গে রাজ্য প্রশাসনও।

ইতিমধ্যেই গতকাল সন্ধ্যে ছয়টা থেকে ১৪৪ ধারা জারি করে দিয়েছে নির্বাচন কমিশন এবং এই ১৪৪ ধারা জারি থাকবে আগামীকাল মধ্যরাত পর্যন্ত। এছাড়াও কলকাতার একাধিক এলাকার পানশালা এবং মদের দোকানও বন্ধ থাকবে পাঁচদিন ব্যাপী। সঙ্গে মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশ বাহিনীও। গতকাল থেকেই কলকাতার দক্ষিণে পুলিশ বাহিনীর তৎপরতা বৃদ্ধি পেয়েছে। গতকাল রাত থেকেই ভবানীপুর এলাকার প্রবেশপথের মুখ এজেসি বোস রোড ফ্লাইওভারে ওঠার সময়ই এবং কলকাতার পার্ক স্ট্রিট এলাকাতে চলে নাকা তল্লাশি। নির্বাচনে যে কোনওরকম বিশৃঙ্খলাপূর্ণ পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থায় কোনও আপস করতে নারাজ ডিসি সাউথ আকাশ মাঘারিয়া।

অন্যদিকে ভারী বর্ষণের ফলে যাতে কোনওরকম সমস্যার সম্মুখীন না হতে হয় কাউকে সেদিকে নজর রাখছে নির্বাচন কমিশন। গোটা এলাকায় নামানো হয়েছে এনডিআরএফ টিম। করা হয়েছে বোটের ব্যবস্থাও। বলা হয়েছে তিন ফুটের বেশি জল জমলে সেই বোটগুলি রাস্তায় নামানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। বিদ্যুৎ বিভ্রাটের জন্য ও যেন কোনওপ্রকার অসুবিধা না হয় সেইদিকে নজর রাখতে সিইএসসি কে নির্দেশ দিয়েছে কলকাতা পুরসভা। একই সঙ্গে নিরাপত্তার বিষয়ে নির্বাচন কমিশন বলে দিয়েছে, ভোট কেন্দ্রের একশো মিটারের মধ্যে যেন কোনো নিরাপত্তারক্ষীর হাতে যেন আগ্নেয়াস্ত্র না থাকে সেই দিকে বিশেষ নজর রাখতে হবে।