Home Entertainment ELON MUSK: টুইটার কিনলেন এলন মাস্ক, কর্মী ছাঁটাই শুরু

ELON MUSK: টুইটার কিনলেন এলন মাস্ক, কর্মী ছাঁটাই শুরু

by Silpika Chatterjee

মহানগর ডেস্কঃ সমস্ত জল্পনার অবসান। অবশেষে টুইটার কিনে নিলেন এলন মাস্ক। তবে নতুন দায়িত্ব কাঁধে তুলে নিয়েই কর্মী ছাঁটাই শুরু করলেন তিনি।

এলন মাস্ক জানিয়েছেন, টুইটার অধিগ্রহণের পরে প্লাটফর্ম থেকে অবাঞ্ছিতদের উৎখাত করতে চান। পাশাপাশি অ্যালগোরিদমের মাধ্যমে টুইটার ব্যবহারের দিকেও গুরুত্ব দিতে চান তিনি, এমনটাই জানিয়েছেন। এর ফলে টুইটার নামক সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মকে ঘৃণা এবং বিভাজনের ইকো চ্বেম্বার হয়ে ওঠার হাত থেকে রক্ষা করা যাবে বলে মনে করেছেন এলন মাস্ক। এমনকি এর মাধ্যমে সেন্সরশিপকে সীমাবদ্ধ করা যাবে বলে মনে করা হচ্ছে।

দায়িত্ব নিয়েই টুইটার চিফ এক্সিকিউটিভ পরাগ আগরওয়ালকে সরিয়ে দিয়েছেন এলন মাস্ক। এছাড়াও চিফ ফাইনানশিয়াল অফিসার সহ আরও কিছু শীর্ষ আধিকারিককে ছাঁটাই করেছেন এলন।

সূত্রের খবর, এই ডিল সম্পূর্ণ হওয়ার সময় সান ফ্রান্সিস্কোর অফিসেই ছিলেন পরাগ আগরওয়াল। কোম্পানির দায়িত্ব বুঝে নেওয়ার পরেই দফতর থেকে তাঁকে বের করে দেওয়া হয়। যদিও এই বিষয় নিয়ে মুখ খুলতে রাজি হননি এলন মাস্ক এবং টুইটারের তরফে।

টুইটে বিজ্ঞাপনদাতাদের জন্য বিশেষ বার্তা দিয়েছেন এলন মাস্ক। তাঁর মতে তাঁর টুইটার অধিগ্রহণ নিয়ে প্রকাশিত খবরের বেশিরভাগই ভুল। তিনি জানান, মানব সভ্যতার প্রয়োজনে একটি ডিজিটাল টাউন স্কোয়ার তৈরি করা দরকার। তিনি জানান, কট্টর বামপন্থী ও কট্টর দক্ষিণপন্থীদের আরও বেশি ঘৃণা তৈরি হচ্ছে সোশ্যাল মিডিয়ায়, যা সমাজকে ভাগ করার কাজ করছে।

পাশাপাশি এলন জানিয়েছেন, অতিরিক্ত রোজগারের জন্য তিনি টুইটার কেনার সিদ্ধান্ত নেননি। মানবতাকে রক্ষা করতেই তাঁর এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন। এলন মাস্ক জানিয়েছেন, স্থানীয় আইন মেনেই টুইটার সকলকে স্বাগত জানাবে। সেখানে সকলে নিজেদের পছন্দ মত অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন।

You may also like