ফের উত্তপ্ত উপত্যকা, নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে চলছে গুলির লড়াই

32
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফের উত্তপ্ত উপত্যকা। সোমবার গভীর রাত থেকে শ্রীনগরের নাওয়াকাডালে নিরাপত্তা বাহিনী ও একদল জঙ্গির মধ্যে শুরু হয় গুলির লড়াই। ওল্ড শ্রীনগরে বেশ কিছু জঙ্গি ঢুকেছে, গোপন সূত্রে এই খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় নিরাপত্তা বাহিনী। আর তারপর থেকেই দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় চলছে।

পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যেই ওই এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করে কাশ্মীর পুলিশের পক্ষ থেকে ট্যুইটারে জানানো হয়, ‘শ্রীনগরের নাওয়াকাডালের কানেমাঝাড়ে একদল জঙ্গি এবং জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফের মধ্যে গুলির লড়াই চলছে।’

প্রসঙ্গত, জঙ্গি দমনে চলতি মাসের শুরুতে বড় সাফল্য পায় ভারতীয় সেনা। গুলির লড়াইয়ে খতম হয় হিজবুল মুজাহিদিনের শীর্ষ কমান্ডার রিয়াজ নাইকু। ৬ মে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপুরায় দীর্ঘ লড়াইয়ের পর রিয়াজকে শেষ করে সেনা জওয়ানরা।

৫ মের রাত থেকেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় দুটি তল্লাশি অভিযান চালাচ্ছিল ভারতীয় সেনা। ওই অঞ্চলে হিজবুল জঙ্গি লুকিয়ে আছে জানার পরেই এই তল্লাশি অভিযান শুরু করে সেনাবাহিনী। এর মধ্যে একটি দল তল্লাশি অভিযান চালাচ্ছে বেইগপোরা গুলজাপোড়ায়। এই গ্রামেই আবার ওই হিজবুল কমান্ডার রিয়াজ নাইকুর জন্ম।

সূত্রের খবর, রিয়াজ ওই গ্রামে এসেছে বলে গোপন সূত্রে খবর পায় সেনাবাহিনী। তারপরেই তাকে ধরার জন্য অভিযান শুরু হয়। ৬ তারিখ সকালেই এক জঙ্গিকে খতম করে সেনা। তখনই বোঝা গিয়েছিল রিয়াজকেও ঘিরে ফেলেছেন জওয়ানরা। শেষমেষ দীর্ঘ গুলির লড়াইয়ের পর নাইকুকে নিকেশ করা হয়।