Home Featured SAIGAL HOSSAIN : সেহগলের প্রায় দেড় কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করলো ইডি

SAIGAL HOSSAIN : সেহগলের প্রায় দেড় কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করলো ইডি

by Arpita Sardar
saigal hossain, anubrata mondal, enforcement directorate, cattle smuggling, coal smuggling,

মহানগর ডেস্কঃ গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের প্রাক্তন ঘনিষ্ঠ দেহরক্ষী সেহগল হোসেনের প্রায় দেড় কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে চলতি সপ্তাহের মঙ্গলবার জানানো হয়েছে, মোট ১ কোটি ৫৮ লক্ষ ৪৭ হাজার ৪৯০ টাকার ৩২ টি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এই সম্পত্তি সেহগল এবং তাঁদের পরিবারের সদস্যদের বলে দাবি করা হয়েছে ইডির তরফে।

গরু পাচার মামলায় ২০২০ সালের সেপ্টেম্বরে মামলা রুজু করে তদন্ত শুরু করা হয়েছিল। এই মামলায় মূল অভিযুক্ত এনামুল হক, প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমার এবং তৃণমূলের বীরভুম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সেহগলকে গ্রেফতার করা হয়েছিল। বর্তমানে তিন জনেই রয়েছেন দিল্লিতে তিহার জেলের বিচারবিভাগীয় হেফাজতে। গরু পাচারে সিবিআই অনুব্রতকে গ্রেফতার করলেও এখনও তাঁকে নিজেদের হেফাজতে পায়নি ইডি। এই মামলায় ইডি এখনও পর্যন্ত ২০ কোটি টাকার বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করেছে।

এদিকে শুধু সেহগলই নয়। গরু পচার মামলায় জেলে বীরভূমের একসময়ের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডল নিজেও। তাঁর গ্রেফতারির পরে একের পর এক দুর্নীতিতে নাম জড়িয়েছে অনুব্রত মণ্ডলের। কখনও কয়লা পাচার, কখনও রেশন কেলেংকারি। শুধু তাই নয়। একইসঙ্গে শিক্ষক নিয়োগ দুর্নীতির ক্ষেত্রে নাম জড়িয়েছে অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলের। পাশাপাশি নাম জড়িয়েছে জমি কেলেঙ্কারিতেও।

You may also like