The Ashes: অ্যাসেজের তৃতীয় টেস্টে প্রথম দিনের শেষে চাপে ইংল্যান্ড

13
বিধ্বংসী বোলিংয়ের পর অধিনায়ক কামিন্সের উচ্ছ্বাস।

মহানগর ডেস্ক: অ্যাসেজের প্রথম দুই টেস্টে হেরে এমনিতেই প্রবল চাপে ইংল্যান্ড। তৃতীয় টেস্টের প্রথম দিন সেই চাপ যেন আরও বাড়ল। এই ম্যাচ হারলেই হাতছাড়া হবে সিরিজ। অস্ট্রেলিয়াও হয়তো সিরিজ জয়ের জন্য বক্সিং ডে টেস্টকেই বেছে নিয়েছে। আর তাই রবিবার টসে জিতে ইংরেজ বাহিনীকে ব্যাট করতে পাঠিয়ে মাত্র ১৮৫ রানে অলআউট হয়ে দেয় অজিরা।

শুরু থেকেই প্যাট কামিন্সের আগুনে পেসে বিপর্যস্ত হয়ে পড়ে ইংল্যান্ড। প্রথম তিন ইংরেজ ব্যাটারকে প্যাভিলিয়নে পাঠান কামিন্সই। অধিনায়ক জো রুট (৫০) ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন। বেন স্টোকস (২৫), জনি বেয়ারস্টো (৩৫)-রা ক্রিজে সেট হওয়ার পরও উইকেট ছুড়ে দিয়ে আসেন। অস্ট্রেলিয়ার হয়ে কামিন্স ও নাথান লিয়ঁ তিনটি করে উইকেট নেন। দুটি উইকেট পান মিচেল স্টার্ক। একটি করে উইকেট দখল করেছেন স্কট বোল্যান্ড ও ক্রিস গ্রিন।

ব্যাটিং ইনিংসের শুরুটাও খারাপ করেনি ক্যাঙারু বাহিনী। তবে একেবারে শেষ বেলায় জিমি অ্যান্ডারসনের বলে ডেভিড ওয়ার্নার (৩৮) ফিরে যাওয়ায় কিছুটা স্বস্তিতে ইংল্যান্ড শিবির। প্রথম দিনের শেষে এক উইকেট খুইয়ে ৬১ রান তুলেছেন অজিরা। ওপেনার মার্কাস হ্যারিসের (২০) সঙ্গে ক্রিজে রয়েছেন নাইটওয়াচম্যান লিয়ঁ (০)।