Home Entertainment প্রয়াত কমলেশ আওয়াস্থি, মৃত্যুকালে বয়স ৭৮ বছর

প্রয়াত কমলেশ আওয়াস্থি, মৃত্যুকালে বয়স ৭৮ বছর

কমলেশ একাধিক গুজরাতি সিনেমাতেও একাধিক গান গেয়েছেন।

by Pallabi Sanyal
18 views

মহানগর ডেস্কঃ সঙ্গীত মহলে আবার শোকের ছায়া ৷ সঙ্গীত জগতে একের পর এক লক্ষত্র পতন ঘটেই চলেছে। প্রয়াত হলেন বিখ্যাত সংগীত শিল্পী কমলেশ আওয়াস্থি৷ জীবনের পথে বেঁচে থাকার লড়াই চালিয়ে যাচ্ছিলেন দীর্ঘদিন, শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।

কিংবদন্তি শিল্পী কমলেশ আওয়াস্থি দীর্ঘদিন ধরে জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছিলেন। ৭৮ বছর বয়সে যথেষ্ট লড়াই করেছেন বেঁচে থাকার জন্য। একমাস ধরে কোমায় ছিলেন, দীর্ঘদিন ধরে বেঁচে থাকার লড়াই চালিয়ে যাচ্ছেন অবশেষে বৃহস্পতিবার আর শেষ রক্ষা হলোনা। আটকে রাখা গেলোনা তাঁকে, শত চেষ্টা করেও।

এখনো এই দিন ভোলেননি অনেকেই যেদিন রাজ কাপুরের লিপে গান গেয়েছিলেন এই সঙ্গীত শিল্পী কমলেশ৷ কমলেশ তাঁর প্রতিভার জেরে সকলের মন জয় করে নিয়েছিলেন। এমনকি রাজ কাপুরের সিনেমাতে গান গেয়ে, কমলেশ ভয়েস অফ মুকেশের তকমা পেয়েছিলেন৷ অনেকেই আছেন যারা কিংবদন্তি গায়ক মুকেশের সঙ্গে রাজ কাপুরের গলার অনেকটাই মিল অনুভব করতেন৷ আর এই কারণের জন্যই তিনি আবার ভয়েস অফ মুকেশ নামেও পরিচিত হয়ে ওঠেন বা আরও খ্যাতি লাভ করেন।
কমলেশ ’ট্রিবিউট টু মুকেশ’ অ্যালবামের মাধ্যমে প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

কমলেশ একাধিক গুজরাতি সিনেমাতেও একাধিক গান গেয়েছেন, সেই হিসেবে গুজরাতি সংগীত জগতেও তাঁর বড়ো অবদান রয়েছে। গুজরাতি সংগীত এর পাশাপাশি বলিউড সিনেমাতে তাঁর অবদান রয়েছে৷ বলিউডে একাধিক হিন্দি গান গেয়েও সকলের মন জয় করে নিয়েছিলেন তিনি।

কমলেশ আওয়াস্থির মৃত্যুতে সঙ্গীতমহলে শোকের ছায়া ঘনিয়ে এসেছে।তাঁর পরিবার আত্মীয় স্বজনের চোখ থেকে অশ্রু ঝরছে। তাঁরা তাদের পরিবারের একজনকে চিরদিনের জন্য হারিয়ে ফেলেছেন। কমলেশ এর পরিবার শোকস্তব্ধ। সঙ্গীতজগত, সিনেমা জগতের একাধিক ব্যক্তি থেকে শুরু করে, তাঁর অনুগামীরা খুবই দুঃখ বোধ করছেন। চোখের জলের সঙ্গে বিদায় দিতে হচ্ছে তাকে, এই কথা যেন তাঁরা কিছুতেই মেনে নিত পারছেন না।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved