Home Entertainment এই গানের জন্য গ্র্যামি পুরষ্কার পেলেন ভারতীয় তবলাবাদক ওস্তাদ জাকির হুসেন

এই গানের জন্য গ্র্যামি পুরষ্কার পেলেন ভারতীয় তবলাবাদক ওস্তাদ জাকির হুসেন

by Mahanagar Desk
25 views

মহানগর ডেস্ক: ভারতীয় সঙ্গীতশিল্পী শঙ্কর মহাদেবন এবং জাকির হুসেনের ফিউশন ব্যান্ড ‘শক্তি’ সোমবার ‘সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম’-এর জন্য গ্র্যামি পুরস্কার জিতেছে। পুরস্কারটি তাদের সর্বশেষ অ্যালবাম ‘দিস মোমেন্ট’-এর জন্য  দেওয়া হয়েছে।

গ্র্যামি তাদের অফিসিয়াল এক্স   অ্যাকাউন্টে শেয়ার করা একটি ছবিতে, মহাদেবন এবং ব্যান্ডের অন্য সদস্য গণেশ রাজাগোপালনকে মঞ্চে পুরস্কার গ্রহণ করতে দেখা যায়।   ২০২৪ -র গ্র্যামি পুরষ্কার বিভিন্ন ধরণের বাদ্যযন্ত্র প্রতিভা, জেনার এবং সীমানা অতিক্রম করে উদযাপন করেছে। টেলর সুইফ্ট এবং মাইলি সাইরাসের মতো পরিচিত নামগুলি অনার রোল অর্জন করলে, স্ট্যান্ডআউট স্বীকৃতিটি পারকাশনবাদক জাকির হুসেন এবং বাঁশি বাদক রাকেশ চৌরাসিয়ার কাছে যায়, তাদের মন্ত্রমুগ্ধ “পশতু” কম্পোজিশনের জন্য সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স জিতেছিল, ।” এই ব্যতিক্রমী অংশটিতে আমেরিকান সঙ্গীতশিল্পী বেলা ফ্লেক এবং এডগার মেয়ারের সহযোগিতায় বৈশ্বিক প্রভাবের সংমিশ্রণ প্রদর্শন করা হয়েছে।  আরোজ আফতাব এবং বিজয় আইয়ারের “শ্যাডো ফোর্সেস” বিভাগে বৈচিত্র্যের আরেকটি স্তর যোগ করেছে। অ্যালবাম “অ্যাজ উই স্পিক”, যার “পশতু” অন্তর্গত, সেরা সমসাময়িক ইন্সট্রুমেন্টাল অ্যালবামের পুরস্কার জিতেছে, যা যন্ত্রসংগীতের বিকশিত ল্যান্ডস্কেপে তার স্থানকে দৃঢ় করেছে।

জাকির হুসেনের সুপারগ্রুপ শক্তি, কণ্ঠশিল্পী শঙ্কর মহাদেবন সমন্বিত, “দিস মোমেন্ট” এর জন্য সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম জিতেছে। শক্তির শিকড় বেহালাবাদক এল. শঙ্কর, পার্কাশনবাদক ভিক্কু বিনয়ক্রম এবং ব্রিটিশ গিটারিস্ট জন ম্যাকলাফলিনের দ্বারা এর গঠনে ফিরে আসে, যা ঐতিহ্যগত এবং সমসাময়িক শব্দের একটি সুরেলা মিশ্রণ প্রদর্শন করে। ২০২৪ এর গ্র্যামি পুরস্কার শুধুমাত্র মূলধারার শিল্পীদেরই স্বীকৃতি দেয়নি বরং বিশ্ব সঙ্গীতের সহযোগিতার সমৃদ্ধিও উদযাপন করেছে, জাকির হুসেন এবং শক্তির মতো উস্তাদদের সঙ্গীত জগতে তাদের ব্যতিক্রমী অবদানের জন্য সম্মানিত করেছে। মহাদেবন বলেছেন, “ধন্যবাদ ছেলেরা। ঈশ্বর, পরিবার, বন্ধু এবং ভারতকে ধন্যবাদ। ভারত, আমরা তোমার জন্য গর্বিত…শেষ কিন্তু অন্তত নয়, আমি এই পুরস্কারটি আমার স্ত্রীকে উৎসর্গ করতে চাই যাকে আমার সঙ্গীতের প্রতিটি নোট উৎসর্গ করা হয়েছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved