Fake Call Centre: ট্রায়াল ভার্সন সফটওয়্যারের নামে ভুয়ো কল সেন্টার, গ্রেফতার ৮

52
ট্রায়াল ভার্সন সফটওয়্যারের নামে ভুয়ো কল সেন্টার, গ্রেফতার ৮

মহানগর ডেস্ক: রাজ্যে একের পর এক ভুয়ো কল সেন্টারের (Fake Call Center) খবর আসছে সামনে। সম্প্রতি শহর কলকাতায় বেনিয়াপুকুর থানা এলাকা থেকে একটি ভুয়ো কল সেন্টারের হদিশ পাওয়া গিয়েছিল। এরপর নরেন্দ্রপুর থেকে ফের একটি ভুয়ো কল সেন্টারের হদিশ পাওয়া গেল। ভুয়ো কল সেন্টার খুলে বিদেশী নাগরিকদের প্রতারণা, গ্রেফতার করা হয়েছে ৮ অভিযুক্তকে। কল সেন্টার থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ৩৬ লক্ষ টাকা।

আরও পড়ুন: মধ্যবিত্তের মুখে হাসি, দাম কমছে ভোজ্যতেলের

পাশাপাশি বাজেয়াপ্ত করা হয়েছে দুটি কম্পিউটার, হার্ডডিক্স ও ৯ টি মোবাইল। পুলিশ সূত্রে জানানো হয়েছে, গড়িয়া এলাকায় একটি দল ভুয়ো কল সেন্টার খুলে প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছিল। ট্রায়াল ভার্সন সফটওয়্যার চাওয়ার নামে আর্থিক প্রতারণা করা হত। আমেরিকা ও কানাডার বাসিন্দাদের সাথে এই প্রচারণার কাজ চালানো হত। অর্থাৎ আন্তর্জাতিক স্তরে চলতো এই প্রতারণার কাজ।

আরও পড়ুন: আজই মনোনয়নপত্র জমা করবেন দ্রৌপদী মুর্মু

এখনও পর্যন্ত এই প্রতারণার কাজে গ্রেফতার করা হয়েছে ৮ জনকে। যাদের কাছ থেকে মোট উদ্ধার করা হয়েছে ৩৬ লক্ষ ৫৭ হাজার টাকা। এই প্রতারণা চক্রের আর কেউ যুক্ত রয়েছে কিনা, কিভাবে পশ্চিমবঙ্গ থেকে বিদেশি নাগরিকদের প্রতারণা করা হত, তার সমস্ত বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। শুক্রবার অভিযুক্তদের বারাইপুর মহকুমা আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে।