অবসাদে নিজের শিশুকন্যাকে রাস্তায় ফেলে যাওয়ার চেষ্টা করলেন করোনা সংক্রমিত বাবা

10
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: করোনা সংক্রমিত আক্রান্ত হওয়ার পর মানসিক অবসাদ কোন পর্যায়ে পৌঁছতে পারে তার জলজ্যান্ত উদাহরণ দেখা গেল আজ শহর কলকাতায়। নিজের শিশুকন্যাকে কোলে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যান করোনা সংক্রমিত বাবা। শিশু কন্যাসন্তানকে কোলে নিয়ে ঘুরতে থাকেন ইতিউতি। জানা যায়, নিজের সন্তানকে রাস্তায় ফেলে যাওয়াই উদ্দেশ্য ছিল ওই ব্যক্তির। তার আগে স্থানীয় মানুষের তৎপরতায় উদ্ধার করা হয় ওই শিশুটিকে। পুলিশ নিয়ে যায় করোনা সংক্রমিত বাবাকে। ঘটনাটি ঘটেছে ভবানীপুরের এলগিন রোডে।

​জানা গিয়েছে, জয়দীপ বসু নামে ওই ব্যক্তি নিজের মেয়েকে কোলে নিয়ে ঘুরতে থাকেন ভবানীপুর এলাকায়। সেই সময় স্থানীয় লোকজন জানতে চাইলে তিনি শিশুটিকে নিজের মেয়ে বলে পরিচয় দেন। কিন্তু সন্দেহ হলে স্থানীয়রা এলাকার কাউন্সিলর এবং ভবানীপুর থানায় জানান বিষয়টি। ঘটনাস্থলে ছুটে আসেন কাউন্সিলর অসীম বসু। তিনি ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন তার নাম জয়দেব বসু। তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী বলে দাবি করেন নিজেকে। তার কোনও ঠিকানা তিনি বলতে পারেননি। গোটা বিষয়টি ফেসবুক লাইক করেন অসীম বসু। অন্যদিকে, ভবানীপুর থানার পুলিশ ওই ব্যক্তিকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। তারপর উদ্ধার হওয়া ওই শিশুকন্যার পরিচয় জানার চেষ্টা চলে।

​বেশ কিছুক্ষণ পর শিশুটির মা থানায় যোগাযোগ করেন। সেখানে এসে উপযুক্ত প্রমাণ দিয়ে তিনি নিজের সন্তানকে বাড়ি নিয়ে যান। জানা গিয়েছে জয়দীপ বসু নামে ওই ব্যক্তি করোনা সংক্রমিত। রিপোর্ট পাওয়ার পর থেকে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। বাড়ির কাউকে কিছু না বলে তিনি নিজের শিশু সন্তানকে কোলে নিয়ে বেরিয়ে যান। তার ইচ্ছা ছিল শিশুটিকে রাস্তায় ফেলে যাওয়া। কিন্তু তার আগে স্থানীয় মানুষের তৎপরতায় শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়।