Home Featured Donald Trump: প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতির বাড়িতে FBI! নথি খুঁজতে চলল তল্লাশি

Donald Trump: প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতির বাড়িতে FBI! নথি খুঁজতে চলল তল্লাশি

by Anamika Nandi
Donald Trump: প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতির বাড়িতে FBI! নথি খুঁজতে চলল তল্লাশি

মহানগর ডেস্ক: সোমবার ডোনাল্ড ট্রাম্পের (Donal Trump) বাড়িতে হানা দেয় এফবিআই আধিকারিকরা। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের ফ্লোরিডার একটি এস্টেটে তল্লাশি চালায় FBI। অনুমান, আমেরিকার সরকারি প্রেসিডেন্সিয়াল রেকর্ড সরিয়ে ফেলার দায়ে ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে পৌঁছেছে পুলিশ। আগে একাধিকবার তদন্তের মুখে পড়তে হয়েছে ট্রাম্পকে। অভিযোগ উঠেছে, তিনি তাঁর শাসনকালে একাধিক নথি সরিয়েছেন। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করেননি জাস্টিস ডিপার্টমেন্ট।

ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, গতকাল তাঁর বাড়িতে হাজির হয়েছিল এফবিআই-এর একটি বিশাল দল। যদিও এফবিআই-এর ওয়াশিংটন দফতর এই বিষয়ে কিছুই জানাতে নারাজ। রিপোর্ট অনুযায়ী, ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, হোয়াইট হাউজ ছাড়ার পর তিনি একটি বাক্সে করে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি নিয়ে চলে এসেছিলেন ফ্লোরিডার ক্লাবে। কিন্তু এদিন এফবিআই-এর তল্লাশি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ট্রাম্প।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের বক্তব্য, ‘একাধিক সরকারি তদন্তকারী এজেন্সির সঙ্গ দিচ্ছি। তাঁদের তদন্তে যথাসাধ্য সাহায্য করছি। তারপরেও এভাবে আমার বাড়িতে তল্লাশি করা একান্ত অপ্রয়োজনীয় বলে মনে হচ্ছে আমার। লকার ভেঙে ফেলা হয়েছে’। মার্কিন সংবাদ সংস্থা সূত্রে, যে সময়ে তদন্তকারী সংস্থার আধিকারিকরা ট্রাম্পের বাড়িতে যান, সেই সময় তিনি বাড়িতে ছিলেন না। তাঁর অনুপস্থিতিতেই একটি সার্চ ওয়ারেন্ট দেখিয়ে তদন্ত চালায় FBI।

You may also like