Home Featured Weather Update: বর্ষা ঢুকলেও কমল বৃষ্টির পরিমাণ, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া?

Weather Update: বর্ষা ঢুকলেও কমল বৃষ্টির পরিমাণ, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া?

by Anamika Nandi
Weather Update: বর্ষা ঢুকলেও কমল বৃষ্টির পরিমাণ, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া?

মহানগর ডেস্ক: দক্ষিণবঙ্গে বৃষ্টি প্রবেশ করলেও, সেভাবে জাঁকিয়ে বসতে পারেনি তা। হাওয়া অফিসের (Weather Office) সূত্র অনুযায়ী আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টিপাত জারি থাকবে দক্ষিণবঙ্গে। হিসেব বলছে, চলতি মাসে ৬৪ শতাংশ বৃষ্টি কম হয়েছে কলকাতা (Kolkata) ও তার পার্শ্ববর্তী এলাকায়। আপেক্ষিক আর্দ্রতার জেরে অবস্থা খারাপ শহরবাসীর। সপ্তাহের শুরুতেই আকাশে চওড়া রোদ।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে, সোমবার কলকাতায় দিনভর আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। এদিন আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৭১ শতাংশ। রবিবার কলকাতায় মোট বৃষ্টি হয়েছে ১৪.২ মিলিমিটর। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: গাড়িতে লিফট দেওয়ার নাম করে উত্তরাখণ্ডে চলন্ত গাড়িতে গণধর্ষণ মা ও তার শিশুকন্যাকে

জানা গিয়েছে, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে আগামী তিন-চার দিন। রাজস্থান থেকে দক্ষিণবঙ্গ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা ও ওড়িশার উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যদিও তার প্রভাব আগামী কয়েক দিনে এরাজ্যে পড়বে না। অন্যদিকে উত্তরবঙ্গে আপাতত বিরতিতে গিয়েছে বর্ষা। আগামী তিন চারদিন সেখানে বৃষ্টি কম হবে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে কোচবিহার এবং আলিপুর দুয়ারে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দার্জিলিং, জলপাইগুড়ি, ২ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে।

এদিকে প্রবল বৃষ্টির জেরে যন্ত্রণা ভোগ করছে অসমের প্রায় কুড়ি লক্ষ মানুষ। দেশের উত্তর-পূর্বের এই রাজ্যের প্রায় লক্ষাধিক আদিবাসী জলের তলায় রয়েছে। হারিয়ে গিয়েছে শেষ সম্বল টুকুও। প্রতিমুহূর্তে অবস্থার অবনতি ঘটছে। বন্যায় মৃতের সংখ্যাও ক্রমশ বেড়েই চলেছে। প্রবল বৃষ্টির সঙ্গে নেমেছে ধস। প্রায় দু’হাজার ত্রাণ শিবির খোলা হয়েছে সরকারের পক্ষ থেকে।

You may also like