‘করোনারূপী’ অসুরকে বধ করতে পুজোয় গান বাঁধলেন বালির পাঁচ যুবক

5
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: অসুররূপী করোনা’কে বধ করতে দুর্গামায়ের কাছে প্রার্থনা জানাতে এবার পুজোয় গান বাঁধলেন বালির পাঁচ যুবক। করোনা অতিমারি পরিস্থিতিতে এবার দুর্গাপুজোয় মানুষের মনে সেই উদ্দীপনা-আনন্দ প্রায় নেই বললেই চলে। অনেক বিধিনিষেধ মেনেই এবার বাঙালির শ্রেষ্ঠ উৎসব শারদোৎসব পালিত হবে। এবারের এই পরিস্থিতিতে পুজোর আগে হাওড়ার বালির পাঁচ যুবক একটি গান তৈরি করেছেন।

এদেরই মধ্যমণি ডাঃ সৌরভ দত্ত করোনাকে উপেক্ষা করে একদিকে যেমন সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে  চিকিৎসা চালিয়ে গিয়েছেন, তারই ফাঁকে একটি পুজোর গান লিখে এবার সবার নজর কেড়েছেন। বালির নিমতলায় একটি স্টুডিওতে বর্তমানে সেই পুজোর গানের রেকর্ডিং শুরু হয়েছে। আসন্ন পুজোয় যা আত্মপ্রকাশ করতে চলেছে। এরা বাঙালির সেরা উৎসবে মা দুর্গাকে গানের মাধ্যমে প্রার্থনা জানালেন। গানের থিম ‘হে মা তুমি তোমার ত্রিশূল দিয়ে এবারে মহিষাসুররূপী করোনাসুর’কে বধ করো, আমাদের রক্ষা করো।‘ করোনা থেকে পরিত্রাণ পেতে মুক্তি পেতে মা দুর্গার আশীর্বাদ চাইলেন এরা।

এই গান প্রসঙ্গে সৌরভবাবু বলেন, এবার যে পুজো হবে এরকম অতিমারি পরিবেশের মধ্যে, যে পুজো আমরা জ্ঞানত কেউ দেখেনি। যাই হোক এরমধ্যেও আমরা পুজোয় মেতে উঠব। আমরা এই বছরের জন্যই বিশেষ একটি গান বানিয়েছি। আমরা গানের মাধ্যমে এটাই বলতে চাইছি, হে মা তুমি মহিষাসুররূপী করোনাসুর’কে বধ করো। মা তুমিই পারবে এই সঙ্কট থেকে মানবজাতিকে রক্ষা করতে। তোমার আশীর্বাদ নিয়েই আমরা এগিয়ে যেতে চাই। এই নিয়েই আমরা পাঁচজন এই গান তৈরি করেছি। আমি সৌরভ আর সুমন, সত্যম, সোনুরা মিলে গান গেয়েছি। আর পলাশ ব্যানার্জি মিউজিক করেছেন। আশা করছি, এই গান সকলের ভাল লাগবে।