Home Food মাছ-মাংসের পদগুলিকেও হার মানাবে এই রেসিপি, গরম ভাতের সঙ্গে ‘অলটাইম হিট’! রইল রেসিপি

মাছ-মাংসের পদগুলিকেও হার মানাবে এই রেসিপি, গরম ভাতের সঙ্গে ‘অলটাইম হিট’! রইল রেসিপি

গরম ভাতের সঙ্গে এই খাবারে জুড়ি মেলা ভার...

by Sulekha
148 views

মহানগর ডেস্ক: বাংলা ও বাঙালির জুড়ি মেলা ভার। বাঙালি ও বাংলা খাবার সর্বদাই মানুষের মনে নিজের আলাদা ঘর করে নেয়। আর বাংলা খাবার বলছি যে তার সবার প্রথমে মাথায় আসে তাহলে শুক্তো।

শুক্তো এমন একটা খাবার যা যেকোনও শুভ কাজের অনুষ্ঠান হোক বা বাড়িতে অতিথিদের আগমনই হোক না কেন, রেসিপি সকলের মন জয় করে নেয়। তাই এবার আপনাদের জন্য রইল শুক্তো রেসিপি। জেনে নিন কি করে বানাবেন….

আরও পড়ুন: Oily Skin-র সমস্যায় নাজেহাল অবস্থা? মুক্তি পেতে ব্যবহার করুন এই স্ক্রাবার…

শুক্তো বানানোর উপকরণ: আলু, বেগুন, উচ্ছে, পেঁপে, সজনে ডাঁটা, রাঙাআলু, বরবটি, কাঁচকলা, রাঁধুনি- ১/৪ চামচ, মেথি- ১/৪ চামচ, মৌরি-১/৪ চামচ, আদা-৮ গ্রাম, পোস্ত- দেড় চামচ, সরষে- ১ চামচ, বড়ি, দুধ- ১ কাপ, প্রয়োজনমতো তেল, নুন, চিনি

শুক্তো বানানোর পদ্ধতি: প্রথমে শুক্তো বানানোর জন্য সবজি গুলো এরটু লম্বা করে কেটে নিন। এরপর শুকনো কড়াইতে রাঁধুনি, মেথি, মৌরি নেড়ে নিয়ে শিলে বেটে ফেলুন। পাশাপাশি পোস্ত আর সরষে বেটে নিন। এবার কড়াইতে সরষের তেল দিয়ে একে একে সবজি গুলো ভেজে তুলে নিয়ে সেই কড়াইতে দুচামচ ঘি গরম করুন। এবার ওর মধ্যে রাঁধুনি, তেজপাতা, সরষে ফোড়ন দিন। আদা বাটা আর পোস্ত বাটা দিন। এবার নুন দুই চামচ দিয়ে উচ্ছে আর বেগুন বাদে বাকি সবজি দিয়ে ভালোভাবে নাড়ুন। এরপর ঢাকা দিয়ে কিছুক্ষণ রেখে গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন এই রেসিপি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved