‘এখন গ্যাসের দাম ATM পিনের মত চার ডিজিটের হল, এরপর মোবাইল আর আধার নাম্বারের মত হবে’, কটাক্ষ দেবাংশুর

90

মহানগর ডেস্ক: আবারও মধ্যবিত্তের হেঁশেলে আগুন। এক লাফে ৫০ টাকা বৃদ্ধি পেল LPG সিলিন্ডারের দাম। এই প্রথম হাজার টাকার গণ্ডি পার করল রান্নার গ্যাস। ফলে বর্তমানে ১৪.২ কেজি রান্নার গ্যাসের দাম বেড়ে দাঁড়াল ১ হাজার ২৬ টাকা। শনিবার এই প্রসঙ্গ টেনে বিজেপি সহ প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষের সুরে বিদ্ধ করেছেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য।

এদিন নিজের ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করে তিনি লিখেছেন,’ মোদিজি আসার পর গ্যাসের দাম এটিএমের পিনের মত চার ডিজিটের হয়ে গিয়েছে। আরও দশ বছর বিজেপিকে ক্ষমতায় রাখুন, মোবাইল নাম্বারও দেখতে পাবেন। তারপর আরও পাঁচ বছর থাকলে ডাইরেক্ট আধার নাম্বার।’

প্রসঙ্গত উল্লেখ্য, পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন শেষ হওয়ার পর থেকেই লাগাতার ঊর্ধ্বমুখী হচ্ছে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম। প্রতিদিনই বলা যায়, নতুন নতুন রেকর্ড গড়ছে জ্বালানির দাম। কয়েকদিন আগেই রেস্তোরাঁর গ্যাসের দাম বেড়েছিল একলাফে ১০০ টাকা। এবার বাড়ির রান্নার গ্যাসের দাম এক লাফে বাড়ল ৫০ টাকা। যার ফলে এই প্রথম হাজার টাকার গণ্ডি পার করলো গ্যাসের দাম। সুস্বাদু ও মুখরোচক খাবার বাড়িতে বানানোর আগে গ্যাস খরচের দিকে ভাবতে হবে খাদ্য রসিকদের।

আরেকদিকে চলতি মাসেই অনেকটাই বেড়েছিল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। এক লাফে ১০২.৫০ টাকা বাড়ানো হয়েছিল বাণিজ্যিক গ্যাসের দাম। বর্তমানে ১৯ কেজির একটি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছে ২৩৫৫.৫০ টাকা। যা আগে ছিল ২২৫৩ টাকা।