‘সৌরভের উচিত নিজের বক্তব্য জানিয়ে ধন্ধ দূর করা’, ‘বিরাট’ বিতর্কে মুখ খুললেন প্রাক্তন ক্রিকেটার মদন লাল

11

মহানগর ডেস্ক: আপাতত দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। তাঁর আগে ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং বিসিসিআই এর প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

এই বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন ক্রিকেটার তথা ৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য মদন লাল। তিনি এদিন বলেন, “এই পুরো ঘটনাক্রমকে আরও ভালো ভাবে সামাল দেওয়া যেতে পারত। আমার মনে হয় যে সৌরভের উচিত এই বিষয়ে নিজের বক্তব্য জানানো। আপাতত দক্ষিণ আফ্রিকা সফরের উপরেই আমাদের মনোসংযোগ করা উচিত।”

প্রসঙ্গত, বিরাট কোহলি নিজে থেকেই কুড়ি-বিশ ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দেন। তারপরেই তাঁকে আগামী দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ান ডে ইন্টারন্যাশনাল টিমের অধিনায়ক পদ থেকেও সরিয়ে দেওয়া হয়। বিবাদের সূত্রপাত এখানেই‌।

বোর্ডের পক্ষ থেকে কোষাধ্যক্ষ অরুণ ধুমাল জানান যে বিরাট নিজের কন্যা ভামিকার প্রথম জন্মদিন উপলক্ষ্যে ওয়ান ডে সিরিজ থেকে ছুটি চেয়েছে। তৈরি হয় দ্বিতীয় বিতর্ক।

এরই মধ্যে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ দাবি করেন যে তিনি বিরাটকে কুড়ি বিশ ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়তে বারণ করেছিলেন।

শেষমেষ বিস্ফোরণ ঘটান বিরাট। রীতিমতো সাংবাদিক বৈঠক করে কারো নাম না করে তিনি সৌরভকে মিথ্যেবাদী প্রমাণ করার চেষ্টা করেন। তাঁর মতে কেউ তাঁকে T20 ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়তে বারণ করেনি। দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ান ডে সিরিজেও তিনি খেলতে চান বলে জানান বিরাট। কন্যার জন্মদিনের জন্য ছুটি নেওয়ার তত্ত্ব তুলে ধরা অরুণ ধুমাল বেকায়দায় পড়ে যান।