করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার পরেও সংক্রমিত প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

9
kolkata news

নিজস্ব প্রতিবেদন, করোনায় সংক্রমিত প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। দু দুবার টিকা নেওয়ার পরেও সংক্রমিত হয়েছেন তিনি। আজ, সোমবারই তাঁকে ভর্তি করা হয় দিল্লির এইমসে।

২০১৯ সালের শেষের দিকে চিনের উহান প্রদেশ থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। মারণ এই ভাইরাসের ছোবলে প্রাণ হারান কয়েক লক্ষ মানুষ। সংক্রমিতের সংখ্যা ছাড়িয়েছে কোটির গন্ডি। সংক্রমণের আগ্রাসন রুখতে প্রতিষেধক আবিষ্কারে নেমে পড়েন বিভিন্ন দেশের বিজ্ঞানীরা। পরিশ্রম সার্থক হয় বেশ কয়েকটি দেশের বিজ্ঞানীদের। আবিষ্কার হয় টিকা। করোনার এই টিকার দুটি ডোজ। প্রথমটি নেওয়ার ঠিক আঠাশ দিন পর নিতে হয় দ্বিতীয় ডোজ। সূত্রের খবর, দুটি ডোজই নিয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তার পরেও কীভাবে সংক্রমণ ছড়াল অশীতিপর প্রধানমন্ত্রীর, সেই প্রশ্ন উঠছে।

করোনা প্রতিষেধক যে কাজ নাও করতে পারে, তা আগেভাগেই জানিয়েছিলেন চিকিৎসকদের একাংশ। তাঁদের মতে, নিয়মিত রূপ বদলাচ্ছে মারণ এই ভাইরাস। করোনার নয়া স্ট্রেনের কোনও ভ্যাকসিন এখনও আবিষ্কার হয়নি। এর একমাত্র কারণ, ভাইরাসের নতুন নতুন স্ট্রেন। নয়া স্ট্রেনের মোকাবিলায় কোনও প্রতিষেধক আবিষ্কার হয়নি এখনও। প্রাক্তন প্রধানমন্ত্রী কী করোনার নয়া স্ট্রেনেই সংক্রমিত হয়েছেন? উঠছে প্রশ্ন।

দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমিতের সংখ্যা। পরিস্থিতির মোকাবিলায় সাত দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে অরবিন্দ কেজরিবালের সরকার। এদিনই বিকেল পাঁচটা থেকে শুরু হয়েছে লকডাউন। এর আগে করোনার টিকাকরণে স্বচ্ছতা নিয়ে আসার কথা বলে রবিবারই প্রধানমন্ত্রীকে চিঠি লেখেন মনমোহন। তার পর ২৪ ঘণ্টাও কাটেনি, সংক্রমিত হলেন অশীতিপর প্রাক্তন প্রধানমন্ত্রী।