Home Featured DILIP GHOSH: পার্থ ঘনিষ্ঠ প্রসন্ন-র বাড়ি থেকে এবার উদ্ধার হল দিলীপ ঘোষের দলিল, রাজনৈতিক জল্পনা তুঙ্গে

DILIP GHOSH: পার্থ ঘনিষ্ঠ প্রসন্ন-র বাড়ি থেকে এবার উদ্ধার হল দিলীপ ঘোষের দলিল, রাজনৈতিক জল্পনা তুঙ্গে

by Silpika Chatterjee
dilip ghosh, partha chatterjee, prasanna roy, cbi, ssc

মহানগর ডেস্কঃ এবার নিয়োগ দুর্নীতি কাণ্ডে জড়িত পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রসন্ন-র বাড়ি থেকে উদ্ধার হল দিলীপ ঘোষের দলিল। কে এই দিলীপ বাবু? এই দিলীপ ঘোষ বিজেপির দাপুটে নেতা দিলীপ ঘোষ কিনা সে নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে।

পার্থ ঘনিষ্ঠ প্রসন্ন এক সময়ে ছিলেন রঙ এর মিস্ত্রি। একটা সময়ে নারকেল ডাঙায় টালির চাল যুক্ত বাড়িই ছিল তাঁর সহায় সম্বল। তবে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের যিনি অত্যন্ত ঘনিষ্ঠ তাঁকে এত করুণ ভাবে থাকতে হবে কেন? ৭ – ৮ বছরের মধ্যেই বিলাসবহুল বাড়ির মালিক এক সময়ের রঙের মিস্ত্রি প্রসন্ন। তবে বেশিদিন কপালে সুখ সয়নি। পার্থর সঙ্গে দহরম মহরম, তাই সহজেই গোয়েন্দাদের চোখ প্রসন্নর দিকে। ২৬ অগাস্ট গ্রেফতার হয় প্রসন্ন। আর তদন্ত চালাতেই জমি, ফ্ল্যাট, বিলাসবহুল রিসোর্ট, মাছের ভেড়ি কী নেই তাঁর সম্পত্তির তালিকায়?

গ্রেফতার হওয়া এই প্রসন্ন রায়ের বাড়িতে তল্লাশি চালিয়ে একটি দলিল উদ্ধার করে সিবিআই। সেই দলিলে দিলীপ কুমার ঘোষ নামের এক ব্যক্তির নাম থাকে। যদিও বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ তাঁর বিরুদ্ধে তৈরি হওয়া জল্পনাকে উড়িয়ে দিয়েছেন। তবে রহস্যটা দানা বাঁধছে অন্য জায়গায়। দিলীপ ঘোষ স্বীকার করে নেন যে, প্রসন্ন রায়কে তিনি চেনেন। বাড়িতে ইলেকট্রিকের কাজের জন্য তিনি দলিলটি প্রসন্নকে দিয়েছিলেন।

গ্রেফতার হওয়া প্রসন্নর বাড়িতে তল্লাশি চালিয়ে সিবিআই যে সিজার লিস্ট তৈরি করেছে, তার ৮ নম্বরে ওই দলিলের উল্লেখ রয়েছে। ৬০ পাতার ওই সম্পত্তির দলিল নিয়ে ইতিমধ্যেই খোঁজখবর শুরু করেছে সিবিআই। গোয়েন্দারা প্রাথমিক ভাবে জানিয়েছেন, এস মজুমদার নামক এক ব্যক্তির সঙ্গে দিলীপ কুমার ঘোষের জমিজমা সংক্রান্ত একটি চুক্তি হয়েছিল। এখন এই দিলীপ ঘোষই বিজেপির নেতা কিনা তা জানতে উৎসাহী গোটা রাজনৈতিক মহল।

You may also like