WKF: বিশ্বের দরবারে বাংলার মুখ উজ্জ্বল করলেন প্রেমজিত

40
দুবাইয়ে বিশ্ব ক্যারাটে ফেডারেশনের মঞ্চে বাংলার প্রেমজিত সেন।

মহানগর ডেস্ক: আরও একটি মুকুট যুক্ত হল প্রেমজিত সেনের মাথায়। বিশ্ব ক্যারাটে ফেডারেশনের কুমিতা এবং কাতা বিভাগে যথাক্রমে এ গ্রেড রেফারি ও বিচারক হিসাবে সর্বোচ্চ র‍্যাঙ্কের অধিকারী হলেন প্রেমজিত। দুবাইয়ে অনুষ্ঠিত ২৬তম বিশ্ব ক্যারাটে চ্যাম্পিয়নশিপের মঞ্চে এই নজির গড়লেন বাংলার ক্যারাটে ডো অ্যাসোসিয়েশনের সভাপতি প্রেমজিত।

বিশ্বের ১১৭টি দেশ থেকে ৩৭০ জন প্রতিযোগী অংশ গ্রহণ করেছিলেন এই পরীক্ষায়। সেখানেই শীর্ষস্থান দখল করেন বঙ্গতনয়। স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত প্রেমজিত বলেন, ‍‘আমি সততা এবং কঠোর পরিশ্রমে বিশ্বাস করি। আর এই জন্যই আজ আমি এখানে দাঁড়িয়ে রয়েছি। ঈশ্বর এবং আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। তারা সবসময় আমার পাশে থেকেছে। আমাকে এরকম সর্বোচ্চ স্তরে দেখার জন্য তারা অনেক কিছু ত্যাগ করেছে।

ক্যারাটে ইন্ডিয়া অর্গানাইজেশনের রেফারি কমিশনের চেয়ারম্যান পদে নিযুক্ত পথে প্রেমজিত তাঁর কোনও কর্তব্য পালনেই বিরত থাকেননি। কোচ হিসাবেও জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে অনেক খেলোয়াড় তুলে এনেছেন তিনি। সাউথ এশিয়ান ক্যারাটে ডো ফেডারেশন, এশিয়ান ক্যারাটে ফেডারেশন, কমনওয়েলথ গেমস এবং ওয়ার্ল্ড ক্যারাটে ফেডারেশন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চলেছেন তাঁর ছাত্ররা। বিশেষ করে প্রেমজিতের জন্য বাংলায় জনপ্রিয়তা লাভ করেছে ক্যারাটে।