Weight Loss : রোগা হওয়ার জন্য ফল খাচ্ছেন? উল্টে ওজন বারাচ্ছেন না তো? দেখে নিন কোন ফলগুলি ওজন বৃদ্ধির কারণ…

96
Weight Loss : রোগা হওয়ার জন্য ফল খাচ্ছেন? উল্টে ওজন বারাচ্ছেন না তো? দেখে নিন কোন ফলগুলি ওজন বৃদ্ধির কারণ...
দেখে নিন কোন ফলগুলি ওজন বৃদ্ধির কারণ...

মহানগর ডেস্ক : শরীর সুস্থ রাখতে অনেকেই ডায়েটের পাশাপাশি ফল খেয়ে থাকেন। স্বাস্থ্যের খেয়াল রাখার জন্য ফল যে অন্যতম এ কথা নতুন করে বলার কিছু নেই। এমনকি চিকিৎসকেরাও বলে থাকেন শরীর স্বাস্থ্য ভালো রাখতে মরসুমী ফল খাওয়া উচিত। অনেকেই মেদ ঝরাতে,ওজন নিয়ন্ত্রণের জন্য ফল খেয়ে থাকেন। সম্প্রতি পুষ্টিবিদরা বলছেন ওজন নিয়ন্ত্রণে রাখতে খাদ্য তালিকা থেকে বাদ দিতে হবে কয়েকটি ফল। বিশেষ করে যাঁরা ওজন কমাতে চাইছেন, চটজলদি সুফল পেতে বাদ দিতে হবে এই বিশেষ কয়েকটি ফল।

কোন ফল খাবেন না…

বিশেষ করে যে ফল গুলিকে আমরা ওজন কমানোর জন্য খেয়ে থাকি যেমন আপেল, আঙুর আম,অ্যাভোকাডো এই ফলগুলি এড়িয়ে চলতে হবে। কারণ পুষ্টিবিদরা জানাচ্ছেন এই ফলে চিনির পরিমাণ অত্যন্ত বেশি। অন্যান্য ফলের তুলনায় এই ফলগুলি স্বাদ মিষ্টি। আমে প্রায় ৪৫ গ্রাম চিনি থাকে। এককাপ আঙুরে থাকে ২৩ গ্রাম শর্করা। আর অ্যাভোকাডোতে থাকে ১.৩৩ গ্রাম শর্করা। যেহেতু ওজন নিয়ন্ত্রণে রাখতে মিষ্টিজাতীয় খাবার তালিকা থেকে বাদ দেওয়া হয়। তাই মিষ্টি ফল বাদ রাখতে হবে তালিকা থেকে।

এছাড়া শপিংমলে বা ঘুরতে গেলে প্যাকেট করা খাবার যত এড়িয়ে চলা যাবে ততই ভালো। কারণ এই ধরনের খাবারে ফ্যাট ,লবণ ,চিনির পরিমাণ থাকে ভর্তি। তাই শরীরের যত্ন নিতে এবং ওজন নিয়ন্ত্রণে রাখতে বাজার থেকে কিনে আনা টাটকা সবজিতেই ভরসা রাখতে বলছেন পুষ্টিবিদরা।

Weight Loss

Read More,

Weight Loss : ‘ফ্যাট দিয়েই ফ্যাট হটান’!খাবার পাতে যোগ করুন তেল ঘি,পরামর্শ বিশেষজ্ঞদের