Ghatal Police: ৩ কিমি পথ নৌকায় পেরিয়ে অন্তঃসত্ত্বাকে হাসপাতালে পৌঁছে দিল ঘাটাল পুলিশ

46
Ghatal Police

মহানগর ডেস্ক: টানা বৃষ্টি ও ব্যারেজের জল ছাড়ার জলমগ্ন ঘাটাল (Ghatal flood)। এর মধ্যেই পুলিশের (Ghatal Police) মানবিক মুখ দেখল ঘাটালবাসী। অন্ধকারে টর্চের আলোয় নৌকা নিয়ে ৩ কিলোমিটার পথ পেরিয়ে অন্তঃসত্ত্বাকে (pregnant woman) উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিল পুলিশ। ঘাটালের বিস্তীর্ণ এলাকা জলের তলায় তলিয়ে গিয়েছে। যাতায়াতের একমাত্র উপায় এখন নৌকা।

এর মধ্যেই শুক্রবার রাতে অজয়নগর (Ajoynagar) গ্রামে সুপ্রিয়া বেরা (Supriya Bera) নামে এক মহিলার প্রসব যন্ত্রণা শুরু হয়। খবর পৌঁছয় ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিকের (OC Debanshu Bhaumik) কাছে। ওসির নির্দেশে সাব-ইন্সপেক্টর কৌশিক সেন (Sub-Inspector Kaushik Sen) নৌকা নিয়ে পৌঁছন ওই গ্রামে। হাসপাতালে খবর দিয়ে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে রাখেন ওসি দেবাংশু ভৌমিক। অন্তঃসত্ত্বাকে নৌকায় চাপিয়ে হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

টানা বৃষ্টি ও ব্যারেজের জল ছাড়ার কারণে ক্রমশ অবনতি হচ্ছে একাধিক জেলার। ঘর-বাড়ি, হাসপাতাল, রাস্তা জলের তলায়। একাধিক মানুষের মৃত্যু হয়েছে। বিদ্যুৎ নেই গ্রামে কয়েকদিন ধরে। চারদিকে জল আর, গোটা এলাকা অন্ধকারে ঘেরা। এরই মধ্যে প্রসব যন্ত্রণা শুরু হয় সুপ্রিয়া বেরার।

কিন্তু হাসপাতালে নিয়ে যেতে গেলে দরকার নৌকার। কোনওমতেই নৌকার ব্যবস্থা করে উঠতে পারছিলেন না সুপ্রিয়া বেরার পরিবার। কী করবেন? কোথায় যাবেন ভেবে উঠতে পারছিলেন না তাঁর পরিবার। বিষয়টি সম্পর্কে অভিহিত করা হয় ঘাটাল থানাকে। সাহায্যের হাত বাড়িয়ে দেন ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিক। তাঁর নির্দেশে সাব-ইন্সপেক্টর কৌশিক সেন নৌকা নিয়ে পৌছে যান সুপ্রিয়া বেরাকে উদ্ধার করতে। টর্চের আলো জ্বেলে নৌকায় তিন কিলোমিটার অতিক্রম করে অন্তঃসত্ত্বাকে পৌঁছে দেওয়া হয় হাসপাতাল।

Ghatal flood pregnant woman came to hospital in boat by Police

Also Read:

Durga Puja 2021: এবারও পুজো মন্ডপে ‘নো এন্ট্রি’: হাইকোর্ট

TMC in Meghalaya: তৃণমূলের নজরে এবার মেঘালয়, ঘাসফুলে যোগ দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী?

Abhishek Banerjee: ‘আগামী ৩ বছরের মধ্যে বিজেপিকে উৎখাত করবই’, হুঙ্কার অভিষেকের

Portal: রাজ্যের পড়ুয়াদের জন্য অভিনব উদ্যোগ, বিশেষ পোর্টাল চালু করছে শিক্ষা দফতর

Mamata Banerjee: রোমে যাওয়া হচ্ছে না মমতার, এক লাইনের চিঠিতে ‘না’ বলে দিল বিদেশমন্ত্রক