ত্বকের সব রকম সমস্যার জন্য হাজির ডিম

50

ডেস্ক: এমন কোন মানুষ নেই যার ডিম পছন্দ নয়। বিশেষ করে কুসুম তো সবার প্রিয়। ডিমে আছে প্রচুর প্রোটিন, যা স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারি। ডিমের একের পর এক সুস্বাদু সব পদ যা জিভে জল এনে দেয়। ডিম কারি, ডিমের ডেভিল, অমলেট যতই তারিফ করা হয় ততই কম হয়। বাঙালিদের পছন্দের খাবার এগ রোল। যে কোনও অনুষ্ঠানে এগ রোলের চাহিদা প্রচুর। ছোটো থেকে বড় সবাই আমরা পছন্দ করি। ডিম শুধু স্বাস্থ্যের জন্যই নয় ত্বকের জন্যও খুব উপকারি। ডিম কিন্তু আমাদের স্কিনকে গ্লো করতে সাহায্য করে। তৈলাক্ত থেকে শুরু করে শুষ্ক, বলিরেখা, বয়স্কের ছাপ পড়ে যাওয়া এই সব কিছুকেই খুব সহজেই দূর করে দেবে ডিম। তাহলে দেখে নেওয়া যাক রহস্য

কিছু অসাধারণ ফেস প্যাক রইল আপনাদের জন্য:-
১) ডিমের সাদা অংশ একটু গোলাপ জলের সঙ্গে মিশিয়ে নিন। তারপর সেই মিশ্রণটি মুখে ১০ মিনিট লাগিয়ে রাখুন, তারপর ধুয়ে নিন। দেখবেন মুখে জেল্লা চলে আসবে।
২) আপনি যদি তৈলাক্ত স্কিন হয় তাহলে একটি পাত্রে ১ চামচ মুলতানি মাটি, ২ চামচ ডিমের সাদা অংশ। দুটি মিশ্রণকে ভাল করে মেশান এবং তা মুখে লাগিয়ে রাখুন। তৈলাক্তভাব দূর করবে সেই সঙ্গে মুখে ফ্রেস একটা গ্লো আনবে।
৩)ব্ল্যাকহেডস দূর করতে একটু শুকনো মটর নিন, তা মিক্সিতে গুঁড়ো করে নিন। মিহি পাউদার হলে খুব ভাল। এরপর ২ চামচ মটর গুঁড়ো নিন তাতে ডিমের কুসুম মেশান। ভাল করে স্ক্রাব করুন। তারপর কোনও ফেস ক্রিম মেখে নিন।
৪) ব্রণ দূর করতে ডিমের সাদা অংশের সঙ্গে একটু লেবুর রস মেশান।