Goa: তৃণমূলের পার্টি অফিসে হামলা, ছিঁড়ে ফেলা হল তৃণমূল নেত্রীর ছবি সহ ফ্লেক্স

25

মহানগর ডেস্ক: আর মাত্র কয়েকদিন পরেই গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগেই ভাঙচুর করা হল পশ্চিমের উপকূলবর্তী এই রাজ্যে তৃণমূলের পার্টি অফিস। মারধর করা হয় নিরাপত্তারক্ষীদের। ছিড়ে ফেলা হয় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সহ বিভিন্ন ফ্লেক্স। ঘটনার জেরে তৈরি হয়েছে তীব্র চাঞ্চল্য। সম্পূর্ণ ঘটনাটি অভিযোগ দায়ের করা হয়েছে নির্বাচন কমিশনে। এছাড়াও রিপোর্ট করা হয়েছে স্থানীয় থানায়।

কে বা কারা করেছে এই হামলা? সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে সর্বভারতীয় তৃণমূলের গোয়া শাখা সূত্রে খবর, এই ঘটনার পিছনে হাত রয়েছে গোয়ার শাসক দল বিজেপির। ঘাস ফুল শিবিরের মুখপাত্র শুখেন্দু শেখর রায় এই ঘটনার পর জানান, ‘এই ঘটনা থেকে স্পষ্ট গোয়ায় বিজেপি ভয় পেয়েছে। তার জন্যই এরকম ঘটনা ঘটাচ্ছে।’

তৃণমূলের তরফ থেকে অভিযোগ, গোয়ার পানাজিতে দলীয় পার্টি অফিসে চলে হামলা। সেখানে থাকা ব্যানার, পোস্টার সহ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও ছিড়ে ফেলা হয়। বাধা দিতে গেলে নিরাপত্তারক্ষীর ওপর হামলা। নির্বাচনের মুখে ঘটায় এই ঘটনাকে শাসক দলের ক্রিয়া-কলাপ বলেই মনে করছে ঘাসফুল শিবির।

প্রসঙ্গত, এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের সময়ে দক্ষিণ গোয়া হয়েছিল এই রকম হামলা। সেই সময় তৃণমূল সুপ্রিমোর ছবি সহ পোস্টারগুলোকে ছিরে ফেলা হয়েছিল। কালি মাখিয়ে দেওয়া হয়েছিল বাংলার মুখ্যমন্ত্রীর মুখে। সময়ও ঘটনাটির গিয়েছিল বিজেপির বিরুদ্ধে। বর্তমানে নির্বাচনের আগে পার্টি অফিসে এমন হামলা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মত বাংলার শাসক দলের।