Home Featured GOVERNMENT DA : বকেয়া ডিএ-র দাবি নিয়ে রণক্ষেত্র কলকাতা

GOVERNMENT DA : বকেয়া ডিএ-র দাবি নিয়ে রণক্ষেত্র কলকাতা

by Silpika Chatterjee
arrear dearness allowance, arrest, bob bail , poliuce

মহানগর ডেস্কঃ রাজ্য সরকারের তরফে কর্মচারীদের বকেয়া ডিএ না মেটানো নিয়ে বিগত বেশ কয়েকদিন ধরেই বিতর্ক তুঙ্গে। রাজ্যের বিরোধী দলগুলির প্রতিবাদে কোণঠাসা রাজ্যের শাসক দল। একইসঙ্গে বিক্ষোভ প্রদর্শন করে চলেছে সরকারি কর্মচারীদের একাংশ।

সেই ধারা বজায় রেখেই বুধবার ধর্মতলা থেকে বিধানসভা থেকে অগ্রসর হতে থাকেন বিশাল সংখ্যক আন্দোলনকারীরা। দাবি, ডিএ বকেয়া থাকলেও রাজ্য সরকার তা মেটাচ্ছে না। এই বকেয়া ডিএ সংক্রান্ত আন্দোলন নিয়ে বুধবার রণক্ষেত্র কলকাতা। পুলিশের বিরুদ্ধে আন্দোলনকারীদের ঘুষি মারার অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে সর্বত্র।

সূত্রের খবর বিক্ষোভকারীদের আটকানোর জন্য ব্যারিকেড রাখা হয় । পরবর্তীতে আন্দোলনকারীরা এগোতে গেলে তাদেরকে এক প্রকার জোর করে গাড়িতে তোলে পুলিশ। পুলিশের অভিযোগ পুলিশকে মারধোর করে আন্দোলনকারীরা।

আন্দোলনকারীদের অভিযোগ তাদেরকে বলপূর্বক গাড়িতে তোলার পাশাপাশি ঘুষি পর্যন্ত চালানো হয়। সেই অভিযোগকে সম্পূর্ণ উড়িয়ে দিয়ে ৪৪ জন আন্দোলনকারীকে গ্রেফতার করে পুলিশ। একইসঙ্গে তাঁদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ। ইতিমধ্যেই বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিতে জখম হয়েছেন চার পুলিশকর্মী।

সূত্রের খবর, ধৃতদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। এক্ষেত্রে ১৪৪ ধারা ভঙ্গ করার অপরাধে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। যদিও অপরদিকে আন্দোলনকারীদের দাবি অনুযায়ী ধৃতদের দ্রুত মুক্ত করতে হবে।

You may also like