Home Featured GOVERNOR OATH: রাজ্যপালের শপথ ঘিরে মমতাকে কটাক্ষ দিলীপ ঘোষের

GOVERNOR OATH: রাজ্যপালের শপথ ঘিরে মমতাকে কটাক্ষ দিলীপ ঘোষের

by Arpita Sardar
governor, c v ananda bose, dilip ghosh, mamata banarjee

মহানগর ডেস্কঃ রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেবে বুধবার রাজভবনে শপথ নেবেন রাজ্যের নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সকাল দশটায় তাঁকে শপথ বাক্য পাঠ করাবেন হাইকোর্টের বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ রাজ্য মন্ত্রিসভার সদস্যরাও। থাকবেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ও। মঙ্গলবারই সস্ত্রীক রাজ্যে এসেছেন নতুন রাজ্যপাল। কলকাতা বিমানবন্দরে রাজ্য সরকারের তরফে তাঁকে উষ্ণ অভ্যর্থনাও দেওয়া হয়।

গত সপ্তাহের বৃহস্পতিবার কেন্দ্রের প্রাক্তন আমলাকে রাজ্যের নতুন রাজ্যপাল হিসেবে নিয়োগ করেছিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুরমু। নিয়োগের পরের দিনই নতুন সাংবিধানিক প্রধানের সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। ২১ কিংবা ২৩ নভেম্বর শপথ – অনুষ্ঠানের প্রস্তাব দেন মুখ্যমন্ত্রি মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই সি ভি আনন্দ বোস জানান বুধবার তিনি শপথ নিতে চান তিনি। রাজ্যপাল হিসেবে নাম ঘোষণার পরে সি ভি আনন্দ বোস জানান, সাংবিধানিক প্রধান হিসেবে তিনি রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সুসম্পর্ক রেখেই চলতে চান।

এদিকে নতুন রাজ্যপালের বুধবার শপথ নেওয়ার আগে তাঁকে মিষ্টি পাঠান মুখ্যমন্ত্রী। সেই প্রসঙ্গেই বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, একজন বিদ্বান, দূরদর্শী মানুষকে রাজ্যপাল হিসেবে পেয়েছে বাংলা। তাঁর যোগ্যতা এবং অভিজ্ঞতা যেন রাজ্য সরকার কাজে লাগায় সেই পরামর্শই দিলীপ ঘোষ দিয়েছেন। তিনি আরও জানান, পশ্চিমবঙ্গের যে অধগতি শুরু হয়েছিল তার থেকে যেন পরিবর্তন হয়। তিনি এদিন বলেন মিষ্টি খাইয়ে লাভ নেই। সরকার যে চলছে, সরকার যেন নিয়ম নীতির মধ্যে চলে। ধনখড় জামানার অবসান প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, জমানা পাল্টাতেই থাকে। এটাই গণতন্ত্র, এটাই রাজনীতি। তিনি স্পষ্টই জানান, পরিবর্তন হতেই থাকে কিন্তু পরিবর্তনটা যেন ভালর দিকেই হয়।

You may also like